ঢাবি শিক্ষক সমিতির নির্বাচন আওয়ামী নীল দলের জয়

  09-12-2016 01:31AM


পিএনএস ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামী লীগপন্থী নীল দল একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে। এবারের নির্বাচনে ১৫টি পদের সবগুলোতেই নিরঙ্কুশ জয় পেয়েছে নীল দল। আগামী এক বছরের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতৃত্ব দিবেন নব নির্বাচিত এই কমিটি।
বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ে ক্লাবে সকাল ১০টা থেকে শুরু হওয়া ভোট গ্রহণ শেষ হয় দুপুর ২টায়। এরপর ভোট গনণা শেষে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার অধ্যাপক ড. তোফায়েল আহমদ চৌধুরী।
এবারের নির্বাচনে ১ হাজার ৯৫০ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১ হাজার ৫০২ জন। ভোট পড়েছে ৭৭ শতাংশ। নানা কারণে ২৬টি ভোট বাতিল করা হয়।
ঘোষিত ফলাফল অনুযায়ী, সবার্ধিক ৮৯০ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন বর্তমানসহ গত তিন কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করা নীল দলের অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা দলের অধ্যাপক সিরাজুল ইসলাম পেয়েছেন মাত্র ৩৫৯ ভোট।
৭৩২ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন গত কমিটির সদস্য আইন বিভাগের অধ্যাপক রহমত উল্যাহ। এ পদে সাদা দলের নিকটতম প্রতিদ্বন্দ্বী পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. লুৎফর রহমান খান পেয়েছেন ৫৮৮ ভোট।
এছাড়া সহ-সভাপতি পদে নীল দলের ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের শিবলী রুবাইতুল ইসলাম(৭৯৫ ভোট), যুগ্ম-সম্পাদক পদে টেলিভিশন ও চলচ্চিত্র বিভাগের চেয়ারম্যান আবু জাফর মো. শফিউল আলম ভুঁইয়া (৮৮৪ভোট), কোষাধ্যক্ষ পদে ফলিত গণিত বিভাগের চেয়ারম্যান আব্দুস ছামাদ (৮১৬ ভোট) নির্বাচিত হয়েছেন।
এছাড়া ১০টি সদস্য পদে নির্বাচিত হয়েছেন অর্থনীতি বিভাগের ফরিদ উদ্দিন আহমেদ (৯৯৭), উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ইমদাদুল হক (৭৬৬), দুর্যোগ ব্যবস্থাপনা ইনস্টিটিউটের মাহবুবা নাসরীন (৮১৪) এবং খাদ্য ও পুষ্টি বিজ্ঞান ইনস্টিটিউটের মো. নিজামুল হক ভূঁইয়া (৮৮৩), বাংলার বাইতুল্ল্যাহ কাদেরী (৭৪৭), ক্লিনিক্যাল ফার্মেসি ও ফার্মাকোলাজ বিভাগের এস এম আব্দুর রহমান (৬৮৫), ইংরেজি বিভাগের তাজিল আজিজ চৌধুরী (৭৯৭), লেদার অ্যান্ড টেকনোলজি এবং ইঞ্জিনিয়ারিং ইনস্টিউটিটের পরিচালক মো. আফতাব আলী শেখ (৯৫৭), পালি অ্যান্ড বুদ্ধিস্ট বিভাগের চেয়ারম্যান বিমল বড়ুয়া (৭৮৪) এবং রোবটিক্স ও মেকাটনিক্স বিভাগের চেয়ারম্যান লাফিফা জামাল (৭৯৯)।
উল্লেখ্য,সাদা দল গতবার একটি সদস্য পদে জয় পেলেও এবার সব পদেই তাদের প্রার্থীদের ভরাডুবি হয়েছে। এছাড়া নীল দল থেকে আলাদা হয়ে স্বতন্ত্র নির্বাচন করা বাম সমর্থিত প্যানেল গোলাপি দলও কোনো পদে জয়লাভ করতে পারেনি।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন