জাতীয় পাঠ্যপুস্তক উৎসব রোববার

  

পিএনএস ডেস্ক: সারা দেশে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আগামী ১ জানুয়ারি (রোববার) পাঠ্যপুস্তক উৎসব পালিত হবে। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এদিন সকাল সাড়ে ৯টায় আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজ মাঠে পাঠ্যপুস্তক উৎসবের কেন্দ্রীয় অনুষ্ঠান উদ্বোধন করবেন।

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) এ অনুষ্ঠানের আয়োজন করছে। শুক্রবার বিকালে শিক্ষা মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব মো. আলমগীর, এনসিটিবি`র চেয়ারম্যান প্রফেসর নারায়ণ চন্দ্র সাহা এবং শিক্ষা মন্ত্রণালয় ও এর অধীনস্ত দপ্তরসমূহের উর্ধ্বতন কর্মকর্তারা এ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে ঢাকার ৩১টি স্কুলের পাঁচ হাজারের বেশি শিক্ষার্থী উপস্থিত থাকবে।

দেশের মাধ্যমিক স্তরের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে এ উৎসব পালিত হবে। বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উৎসবে উপস্থিত থাকবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল শনিবার (৩১ ডিসেম্বর) সকাল ১০টায় গণভবনে ২০১৭ সালের প্রাথমিক ও মাধ্যমিক স্তরের পাঠ্যপুস্তক আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের হাতে তুলে দেবেন।


পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech