জাবিতে ছাত্রলীগের সংঘর্ষে আহত ১

  11-01-2017 12:24PM


পিএনএস, জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগের কর্মীদের সঙ্গে মাওলানা

ভাসানী হলের ছাত্রলীগের কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এ ঘটনায় মওলানা ভাসানী হলের ছাত্রলীগ কর্মী ও পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিক্স বিভাগের ৪১তম ব্যাচের শিক্ষার্থী মো. জহির আহত হয়েছেন।

মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বটতলা এলাকায় এ ঘটনা ঘটে।

প্রতক্ষ্যদর্শীরা জানায়, কনসার্ট দেখতে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে বসাকে কেন্দ্র করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগের কর্মীদের সঙ্গে মাওলানা ভাসানী হলের ছাত্রলীগের কর্মীদের কথা কাটাকাটি হয়। এ ঘটনাকে কেন্দ্র করে মুক্তমঞ্চের পাশে দুই হলের ছাত্রলীগ কর্মীদের মধ্যে হাতাহাতি ও ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে।
পরে বিষয়টি সমঝোতার জন্য মাওলানা ভাসানী হলের ছাত্রলীগ কর্মীরা বটতলা এলাকায় জড়ো হলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগের কর্মী শামীম মোল্লার অনুসারীরা দেশীয় অস্ত্র, রড ও পাইপ হাতে মাওলানা ভাসানী হলের ছাত্রলীগ কর্মীদের ওপর হামলা চালায়। এ সময় মো. জহির আহত হন। এ সময় ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকরা আহত জহিরকে উদ্ধার করতে গেলে ছাত্রলীগ কর্মীরা সাংবাদিকদের ওপরও চড়াও হন।
পরে জহিরকে প্রথমে বিশ্ববিদ্যালয়ে মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দিয়ে সাভার এনাম মেডিকেল হাসপাতালে পাঠানো হয়। তার পায়ে এবং মাথায় গুরুতর আঘাতের চিহ্ন রয়েছে বলে বিশ্ববিদ্যালয়ে দায়িত্বরত চিকিৎসক নাজমুল হক শাহীন জানান।

শামীম মোল্লা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে সাংগঠনিক সম্পাদক পদ পেতে যাচ্ছেন বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, যারা দোষী তাদের অবশ্যই শাস্তির আওতায় আনা হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর সহকারী অধ্যাপক উজ্জ্বল কুমার মণ্ডল বলেন, ঘটনা বিস্তারিত জেনে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন