দরিদ্র শিক্ষার্র্থীদের পরিকল্পনা মন্ত্রীর শিক্ষা বৃত্তি ঘোষনা

  12-01-2017 06:22PM

পিএনএস, নাঙ্গলকোট (কুমিল্লা) : পরিকল্পনা মন্ত্রী জনাব আ হ ম মুস্তফা কামাল , এলাকার একজন শিশুও যাতে শিক্ষা থেকে বঞ্চিত না হয় সে জন্য তিনি নিজস্ব তহবিল থেকে নাঙ্গলকোট উপজেলার দরীদ্র শিক্ষার্থীদের জন্য প্রতিবছর ২৫লাখ টাকা শিক্ষা বৃত্তি প্রদান করার সিদ্ধান্ত ঘোষনা করেছেন ।

মন্ত্রী আজ কুমিল্লা জেলার নাঙ্গলকোটে বাংলাদেশ ছাত্র লীগ এর ৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্র লীগ নাঙ্গলকোট উপজলা আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ ঘোষনা দেন ।

অনুষ্ঠানে ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন নাঙ্গলকোট উপজেলা পরিষদ চেয়ারম্যান সামসুদ্দিন কালু ,নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগ আহ্বায়ক মো: রফিক নাঙ্গলকোট হাছান মেমোরিয়াল কলেজ অধ্যক্ষ ছাদেক হোসেন ভ’ইয়া ,পৌর মেয়র আবদুল মালেক ,উপজেলা ছাত্র লীগ সভাপতি আবদুর রাজ্জাক সুমন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ।

পরিকল্পনা মন্ত্রী বলেন,বিশ্বায়নের প্রতিযোগিতায় টিকে থাকতে প্রতিটি মানুষকে সুযোগ্য করে গড়ে তুলার বিকল্প নেই । জীবনে বড় হওয়ার জন্য বিদ্বান হওয়ার যেমন প্রয়োজন আছে তেমনি দেশকে আত্মনির্ভরশীল করতে শতভাগ শ্ক্ষিা অর্জন অপরিহার্য । বর্তমান সরকার শতভাগ শিক্ষা নিশ্চিত করতে কাজ করছে । প্রধানমন্ত্রী বাংলাদেশক একটি উন্নত জাতি বিনির্মাণের স্বপ্ন নিয়ে কাজ করছেন । ইতোমধ্যে আমরা ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার মাধ্যমে ভিশন টুয়েন্টি টুয়েন্টি ওয়ান সফলজনকভাবে বাস্তবায়ন এগিয়ে নিচ্চি । অগ্রগতির এ ধারা অব্যহত থাকলে ২০৩০সালে বাংলাদেশ হবে ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ ,২০৪১সালের বাংলাদেশ হবে বিশ্বের বিশতম উন্নত দেশ । তিনি বলেন প্রত্যেক জাতির জন্য একটা সময় আসে –- বাংলাদেশের জন্যও সেই সময়টি এসেছে । আমাদের কাজে লাগাতে হবে ।

পরিকল্পনা মন্ত্রী ছাত্র লীগের গৌরবোজ্জল ইতিহাস তুলে ধরে বলেন, ছাত্র লীগের ইতিহাস সংগ্রামের ইতিহাস , আমাদের স্বাধীকার থেকে স্বাধীনতা প্রতিটি ক্ষেত্রে বাংলাদেশ ছাত্র লীগের ভ’মিকা এ সংগঠনটিকে অম্লান করে রাখবে । গৌরব্বোজ্জল ইতিহাসের ধারক এই ছাত্র লীগ বাংলাদেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে চলমান সংগ্রাম এগিয়ে নিতে ভ’মিকা রাখবে বলে তিনি আশা বাদ ব্যক্ত করোন ।

সাইদ খোকন বলেন তৈরী পোশাক ও ঔষধসহ বিভিন্নখাতে বাংলাদেশ বিশ্বের অন্যতম প্রধান রপ্তানীকারক দেশ হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে । বিভিন্ন সুচকে বাংলাদেশের এ অগ্রগতি থামিয়ে দিতে মহল বিশেষের যড়যন্ত্র থেমে নেই । দেশের স্বার্থ বিরোধী যে কোন অগ্রগতি প্রতিহত করার জন্যআমাদেও তৈরী থাকতে হবে ।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন