বকশীগঞ্জে প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে ঝাড়ু মিছিল

  12-01-2017 08:17PM


পিএনএস: বকশীগঞ্জের দাড়িয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে অপসারনের দাবিতে ওই বিদ্যালয় প্রাঙ্গনে অভিভাবকরা বৃহস্পতিবার সকালে ঝাড়– ও লাঠি নিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য ফোটা মিয়া জানান, দারিয়াপাড়া প্রাইমারী স্কুলের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জালিয়াতির মাধ্যমে পদোন্নতি নিয়ে দীর্ঘদিন ধরে অনিয়মিত স্কুলে যাওয়া, শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্বসাত এবং টাকার বিনিময়ে বই বিতরণসহ বিভিন্ন অনিয়ম করে আসছেন।

এসব অনিয়মের প্রতিবাদে এলাকাবাসী একাধিকবার ওই শিক্ষকের বিরুদ্ধে সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন। এতেও কোন সুফল না পেয়ে বৃহস্পতিবার সকালে এলাকাবাসী প্রধান শিক্ষককে অপসারনের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

দাড়িয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃত্বীয় শ্রেনীর শিক্ষার্থী ফয়সাল জানায়, রফিকুল স্যার প্রায়দিনই স্কুলে আসেন না। স্কুলে তেমন পড়াশুনা হয়না। তাই এ স্কুল ছেড়ে অন্যাত্র চলে যাচ্ছি।

একই বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির শিক্ষার্থী নয়ন তারার অভিভাবক জানান, স্কুলে তেমন পড়াশুনা হয়না। তাই তার সন্তানকে তিনি উপজেলা সদরে এক শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি করেছেন।

এ বিদ্যালয়ের সাবেক সভাপতি মাসুম মিয়া জানান, প্রধান শিক্ষক রফিকুল ইসলাম স্কুলে না এসেও হাজিরা খাতায় স্বাক্ষর করেন। এছাড়াও শিক্ষার্থীদের নিকট চাদাঁ আদায় করা হলেও কখনো কোন জাতীয় বিভিন্ন দিবস পালন করা হয়না। এ বিদ্যালয়ে সহকারী শিক্ষক রিপানুল ইসলাম জানান, প্রধান শিক্ষক কেন নিয়মিত স্কুলে আসেন না তা জানেন না। তবে তিনিসহ অন্য সহকারী শিক্ষকগণ প্রতিদিন যথাসময়ে স্কুলে আসেন বলে জানান।
'
দাড়িয়াপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জানান, তার বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য নয়। স্থানীয় কিছু লোক অতি উৎসাহী হয়ে তার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার করছে।
বকশীগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা আফতাব উদ্দিন জানান, বিষয়টি শুনেছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন