পুনর্বাসন ও উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণার্থীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ

  17-01-2017 09:39PM

পিএনএস : পুনর্বাসন ও উন্নয়নের ক্ষেত্রে দক্ষ যুবশক্তি সৃষ্টি ও কর্মসংস্থানের লক্ষ্যে বেসরকারী সংস্থা র্ডপ এর সহযোগী সংগঠন বাংলাদেশ ইনষ্টিটিউট অব রিসেটেলমেন্ট ডেভেলপমেন্ট এন্ড রাইটস-বিআইআরডিআর এর আয়োজনে ‘পুনর্বাসন ও উন্নয়ন’ বিষয়ক মাঠে অবস্থান ও অনুশীলনসহ দশ দিন ব্যাপী ৪র্থ ব্যাচের প্রশিক্ষণ কোর্স শেষে অংশগ্রহণকারীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিকালে রাজধানীর শেওড়াপাড়াস্থ র্ডপ কেন্দ্রীয় কার্যালয়ের প্রশিক্ষণরুমে অনুষ্ঠিত প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সনদপত্র বিতরণ করেন মহিলা বিষয়ক অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক শাহনওয়াজ দিলরুবা খান। র্ডপ’র প্রতিষ্ঠাতা, সিইও এবং গুসি আন্তর্জাতিক শান্তি পুরস্কার বিজয়ী এএইচএম নোমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিআইআরডিআর এর পরিচালক ও সাবেক অতিরিক্ত সচিব মোঃ সাইফুল্লাহ, র্ডপ’র পরিচালক প্রশাসন মোঃ হায়দার আলী খান এবং প্রশিক্ষণার্থী ফেরদৌসী বেগম ও সাফায়েত ইসলাম চৌধুরী প্রমূখ।

সরকারী-বেসরকারী অভিজ্ঞ প্রশিক্ষক ও কর্মকর্তারা ভূমি অধিগ্রহণ, ক্ষতিগ্রস্থ চিহ্নিতকরণ, ক্ষতিপূরণ, জেন্ডার, জনস্বাস্থ্য, নিরাপত্তা নীতি, তথ্য অধিকার আইন ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন। তারা মাঠপর্যায়ে নারায়নগঞ্জের আড়াইহাজার ও রুপগঞ্জ উপজেলায় ডিইএসডব্লিউএস প্রকল্পে হাতে কলমে প্রশিক্ষণ নেয়। এ কোর্সে দেশের বিভিন্ন স্থান থেকে আগত বিশজন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন