সন্তান স্কুলে গেলে উপবৃত্তি পাবেন মায়েরা

  17-02-2017 08:22PM

পিএনএস: প্রাথমিক বিদ্যালয়ে যাচ্ছে এমন এক কোটি ৩০ লাখ শিশুর মাকে উপবৃত্তি দেওয়া হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আকরাম-আল-হোসেন।
শুক্রবার মাগুরা সদরের রাউতড়া হৃদয়নাথ স্কুল ও কলেজে এক সমাবেশে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১ মার্চ এ কর্মসূচির উদ্বোধন করবেন বলেও জানান তিনি।

জেলা প্রাথমিক শিক্ষা অফিস আয়োজিত ‘মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে প্রধান শিক্ষক ও মা সমাবেশ’ -এ আকরাম-আল- হোসেন বলেন, মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে এই উপবৃত্তির টাকা মায়েদের কাছে পৌঁছে যাবে।

সকল শিশু-কিশোরদের বিদ্যালয় উপস্থিতি নিশ্চিত করতে সরকার এই কর্মসূচি গ্রহণ করেছে উল্লেখ করে তিনি বলেন, এছাড়া সারা দেশের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে ৬৫ হাজার শ্রেণিকক্ষ নির্মাণ করা হবে।

তিনি আরও বলেন, শিশুদের প্রথম শিক্ষক হচ্ছেন মা। প্রাথমিক শিক্ষা হচ্ছে জাতির ভিত্তি। এই ভিত্তি সুদৃঢ় করতে মা ও শিক্ষকরা সঠিক ভূমিকা পালন করতে পারলেই মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত হবে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন মাগুরা সদর উপজেলা চেয়ারম্যান রুস্তম আলী, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার কুণ্ডু, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাহবুবুর রহমান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সুলতান মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়ারুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রুহুল আমীন প্রমুখ।

সমাবেশে সদর উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও শিক্ষার্থীদের মায়েরা অংশ নেন।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন