এলাকাবাসীর সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ; শাবি রণক্ষেত্র

  20-02-2017 01:02AM

পিএনএস ডেস্ক: ভটিজিংয়ের জের ধরে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষের ঘটনা ঘটেছে। রোববার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ সংঘর্ষের ঘটনায় রণক্ষেত্র হয়ে যায়। এ ঘটনায় উভয় পক্ষের ৮-১০ জন আহত হয়।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, রোববার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ‘আড্ডা স্ন্যাকস’ ফ্লেক্সিলোড করতে গেলে লিমন ও মোস্তাক নামে দুই বখাটে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের এক ছাত্রীকে ইভটিজিং করে।

বিষয়টি ওই শিক্ষার্থীরা তাদের পরিচিত কয়েকজনকে জানালে তারা লিমন ও মোস্তাকের সঙ্গে কথা বলতে যান। কথা বলার একপর্যায়ে মোস্তাক এক শিক্ষার্থীকে শারীরিকভাবে লাঞ্ছিত করে ও গালিগালাজ করে। একপর্যায়ে বিষয়টি হাতাহাতি ও সংঘর্ষে রুপ নেয়।

এ ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা সিলেট সুনামগঞ্জ সড়ক অবরোধ করেন। প্রায় ঘণ্টাখানেক সড়ক অবরোধ করলে এলাকাবাসী ককটেল বিস্ফোরণ ঘটিয়ে সেখান থেকে তাদের সরিয়ে দেয়।

সংঘর্ষে উভয়পক্ষ থেকে ইট-পাটকেল নিক্ষেপ ও ককটেল ছোড়াছুড়ির ঘটনা ঘটে। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নেন। পরবর্তীতে এলাকাবাসী ককটেল বিস্ফোরণ ঘটালে পুলিশ বেশ কয়েকরাউন্ড রাবার বুলেট ও ফাঁকা গুলি ছুঁড়লে পিছু হটে এলাকাবাসী।

শিক্ষার্থীরা বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তারা আমাদের সাথে যে আচরণ করেছে ও ইটপাটকেল-ককটেল মেরেছে তা কোনোভাবেই কাম্য নয়। আমরা এখানে পড়াশোনা করতে এসেছি।

ঘটনাস্থল পরিদর্শনে আসে মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দীন আহমেদ কামরান। তিনি উত্তেজিত শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করেন এবং সুষ্ঠু বিচারের আশ্বাস দেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. মুনশী নাসের ইবনে আফজাল ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে এলাকার প্রভাবশালী লোকদের সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে বলে জানান।

এ বিষয়ে অভিযুক্তদের সাথে কথা বললে তারা বিষয়টি সঠিক নয় বলে দাবি করেন। এলাকার মুরব্বীদের সঙ্গে বেয়াদবির খবর শুনে এলাকাবাসী উত্তেজিত হয় বলে জানায় তারা।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন