জবি অধ্যাপকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

  20-02-2017 06:40AM


পিএনএস, ডেস্ক: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক মো: আবদুল হালিম প্রামাণিক ওরফে সম্রাটের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন ওই বিভাগের এক ছাত্রী।
কাসের কথা বলে বিভাগে ডেকে নিয়ে তাকে যৌন নিপীড়ন করা হয়েছে জানিয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসির কাছে লিখিত অভিযোগ দিয়েছেন তিনি। বিডিনিউজ।

বিশ্ববিদ্যালয়ের ‘যৌন নিপীড়ন প্রতিরোধ সেল’ এর তদন্ত করছে জানিয়ে ভিসি অধ্যাপক মীজানুর রহমান রোববার বলেন, ‘কমিটি সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবে। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

বৃহস্পতিবার জমা দেয়া লিখিত অভিযোগে ওই শিার্থী বলেছেন, নাট্যকলা বিভাগের চেয়ারম্যান আবদুল হালিম প্রামাণিক (সম্রাট) গত বুধবার বিকেল সাড়ে ৫টায় মোবাইলে ফোন করে কাসের জন্য তাকে বিভাগে আসতে বলেন। সন্ধ্যার দিকে তিনি বিভাগে এলে চেয়ারম্যান তাকে একাডেমিক বিষয়ে বিভিন্ন পরামর্শ দিয়ে কাসরুমে বসতে বলেন।

‘কাসরুমে সম্রাট কু-প্রস্তাব দেন এবং লাঞ্ছিত করার চেষ্টা করেন এবং ঘটনার কথা কেউ জানবে না বলে প্রতিশ্রুতি দিতে থাকেন।’ এ সময় অধ্যাপককে ‘ধাক্কা দিয়ে কাসরুম থেকে বের হয়ে আসেন’ বলে জানিয়েছেন তিনি।

এ বিষয়ে বক্তব্য জানতে নাট্যকলা বিভাগের চেয়ারম্যান হালিম প্রামাণিকের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন