শিশুরা শিক্ষিত হলে দারিদ্র্য হ্রাস পাবে : চুমকি

  25-02-2017 08:36PM

পিএনএস: মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, বাংলাদেশের প্রতিটি শিশু শিক্ষিত হলে দেশের দারিদ্র্য হ্রাস পাবে। আর দারিদ্র্য হ্রাস পেলে দেশ উন্নত হবে। তাই বর্তমান সরকার সব সময় শিক্ষাকে অগ্রাধিকার দিয়েছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, সরকার দেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তুলেছে। এসব শিক্ষাপ্রতিষ্ঠান থেকে জ্ঞান অর্জন করে আজকের ছোট ছোট শিশুরা একদিন বঙ্গবন্ধুর সোনার বাংলার হাল ধরবে। আর এভাবেই বাংলার সব শ্রেণি-পেশার মানুষের মাঝেই বঙ্গবন্ধু আজীবন বেঁচে থাকবেন।

আজ শনিবার দুপুরে গাজীপুরের কালীগঞ্জ উপজেলার বক্তারপুর ইউনিয়নের গোয়ালিয়াবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মো. মাহমুদুর রশিদ টুটুলের সভাপতিত্বে ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শেখ ফরিদের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খন্দকার মু. মুশফিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল গণি ভূঁইয়া, যুগ্ম সম্পাদক এ বি এম তারিকুল ইসলাম, মো. মাজেদুল ইসলাম, মো. আমিনুল হক, বক্তারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আতিকুর রহমান আকন্দ ফারুক প্রমুখ।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন