১৬ মার্চ ইবির বাতিল হওয়া ভর্তি পরীক্ষা

  14-03-2017 10:39PM

পিএনএস: প্রশ্নপত্র ফাঁসের দায়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাতিল হওয়া ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১৬ মার্চ বৃহস্পতিবার সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার এস এম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে বিশ্ববিদ্যালয়ের ২৩৩ ততম সিন্ডিকেট সভায় এফ ইউনিটে ভর্তি হওয়া ১০০ শিক্ষার্থীর ভর্তি বাতিলের সিদ্ধান্ত গত সোমবার স্থগিত করেছে হাইকোর্ট।

কেন্দ্রীয় ভর্তি কমিটি ও ক্যাম্পাস সূত্রে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ‘এফ’ ইউনিটের প্রশ্নপত্র ফাঁসের সত্যতা পাওয়ায় বিশ্ববিদ্যালয়ের ২৩৩ তম সিন্ডিকেট থেকে ওই ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিল করা হয়। পরে গত মঙ্গলবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারীর সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় ভর্তি কমিটির বৈঠকে আগামী ১৬ মার্চ সকাল ১০টায় ওই ইউনিটে পূনরায় ভর্তি পরীক্ষা আনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
২০১৬-১৭ শিক্ষাবর্ষে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভূক্ত ‘এফ’ ইউনিটে ২৯৪৪ জন ভর্তিচ্ছু আবেদন করে। এই ইউনিটে আবেদনকারী সকল ভর্তিচ্ছু ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। এছাড়া ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট www.iu.ac.bd এ পাওয়া যাবে।
এদিকে গত সোমবার বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটে ভর্তি বাতিলের সিদ্ধান্ত আগামী ছয় মাসের জন্য স্থগিত করেছে আদালত। ‘এফ’ ইউনিটে (গণিত ও পরিসংখ্যন) ভর্তি হওয়া ৮৮ জন শিক্ষার্থীর করা আবেদনের প্রেক্ষিতে সোমবার বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি ইকবাল কবিরের স্বমন্বয়ে গঠিত ব্রেঞ্চ এই আদেশ দেন।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন