ঢাবি ছাত্রী রুম্পা বাঁচতে চান

  24-03-2017 07:48PM

পিএনএস: হাসপাতালের বিছানায় গত বছরের অক্টোবর থেকেই শুয়ে আছেন নাজনীন সুলতানা রুম্পা। দুটি কিডনিই বিকল হয়েছে তাঁর। সপ্তাহে তিনটি করে ডায়ালাইসিস করাতে হচ্ছে, যা খুব ব্যয়বহুল।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থী রুম্পার বাঁচার জন্য দ্রুত ৪০ লাখ টাকার প্রয়োজন। তিনি এখন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

দ্রুত কিডনি প্রতিস্থাপন না করা গেলে রুম্পাকে হয়তো বাঁচানো যাবে না। কিন্তু এত টাকা সংগ্রহ করা তাঁর পরিবারের পক্ষে সম্ভব নয়। তাই বিত্তবানদের কাছে সহায়তা চেয়েছেন রুম্পার বড় ভাই।

চিকিৎসকরা জানিয়েছেন, নাজনীনের দুটি কিডনি সম্পূর্ণভাবে অকেজো হয়ে গেছে। তাঁকে বাঁচাতে হলে জরুরি ভিত্তিতে কিডনি প্রতিস্থাপন করতে হবে। এ জন্য প্রায় ৪০ লাখ টাকা প্রয়োজন।

রুম্পার বড় ভাই আল রাশেদ বলেন, গত বছর অক্টোবর মাসে হঠাৎ করেই রুম্পা অসুস্থ হয়ে যান। হাসপাতালে নেওয়ার পর ধরা পড়ে যে তাঁর দুটি কিডনিই নষ্ট। এর পর থেকেই তিনি হাসপাতালে ভর্তি আছেন। এখন সপ্তাহে তিনটি করে ডায়ালাইসিস করাতে হচ্ছে।

রুম্পার চিকিৎসার জন্য সাহায্যের আবেদন জানিয়ে রাশেদ কান্নাজড়িত কণ্ঠে আরো বলেন, এখন রুম্পার শারীরিক অবস্থা খুবই খারাপ, যত দ্রুত সম্ভব কিডনি প্রতিস্থাপন করার জন্য ডাক্তার বলেছেন।

রুম্পার বাবা অবসরপ্রাপ্ত একজন সরকারি কর্মকর্তা এবং তাঁর পরিবারের পক্ষে ৪০ লাখ টাকা সংগ্রহ করা অসম্ভব। তাই সমাজের বিত্তবানদের সাহায্য চাইছে তাঁর পরিবার।

রাজধানীর এলিফ্যান্ট রোড শাখার ডাচ-বাংলা ব্যাংক (হিসাব নম্বর : ১২৩.১০১.০১৬০.২৯২) ও বিকাশ নম্বরে (০১৭১০০১৮০৪৫ ও ০১৫৩৪৩৫৬৪৬০) সহায়তা পাঠানো যাবে।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন