বেরোবিতে কর্মচারির নিয়োগ বোর্ড স্থগিত

  24-03-2017 09:58PM

পিএনএস, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২১ টি পদে এমএলএসএস নিয়োগ বোর্ড স্থগিত করেছে কর্তৃপক্ষ। শুক্রবার সকাল সাড়ে নয়টায় ওই পদগুলোতে প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও স্থগিত করায় নিয়োগ বোর্ড অনুষ্ঠিত হয়নি। তবে অন্যান্য কয়েকটি পদের জন্য প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হচ্ছে বলে শুক্রবার সকালে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সংস্থাপন শাখার সহকারী রেজিস্ট্রার মো: জিয়াউল হক।

এর আগে গত বৃহস্পতিবার দুপুরে বিভিন্ন পদে দরখাস্ত করার পরও সাক্ষাৎকারের কার্ড না পাওয়ায় চাকুরি প্রত্যাশী স্থানীয় এলাকাবাসীর ১৫ থেকে ২০ জনের একটি দল সংস্থাপন শাখায় গিয়ে কোন্দলে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে এলাকাবাসির পক্ষ থেকে আন্দোলন করে শুক্রবারের নিয়োগ বোর্ড বন্ধ করার হুমকি দেয়া হয়। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ পরিস্থিতি শান্ত করে এলাকাবাসীকে ক্যাম্পাসের বাইরে বের করে দেন।

এরপর বৃহস্পতিবার এমএলএসএস পদে নিয়োগ বোর্ড স্থগিত করার ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয়। ওই পদে ২১ টি জনের বিপরীতে মোট ৭৮১ জন প্রার্থীকে কার্ড ইস্যু করা হয়েছিল। সংশ্লিষ্টরা বলেছেন, অনেকটা স্থানীয় চাকুরী প্রত্যাশীদের চাপ আর হুমকির কারণে ওই নিয়োগ বোর্ডটি স্থগিত করা হয়েছে।

তবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একে এম নূর-উন-নবী জানান, অনিবার্য কারণবশত বোর্ডটি স্থগিত করা হয়। নোটিশের মাধ্যমে তা জানানো হয়েছে। বৃহস্পতিবারের জের ধরে নয় বরং সাক্ষাৎকারের কার্ড না পাওয়ায় সংস্থাপন শাখায় এসেছিল মাত্র কয়েকজন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন