বেরোবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর অশালীনতার অভিযোগ !

  29-03-2017 09:14PM

পিএনএস, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে(বেরোবি) লোকপ্রশাসন বিভাগের দুই শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে অশালীন ও নিপীড়নের অভিযোগ পাওয়া গেছে । এই ঘটনায় ফেসবুকে প্রতিবাদ করায় বিশ্ববিদ্যালয় কর্মরত এক সাংবাদিককে দেশ ছাড়ার হুমকি দেয়া হয়েছে বলেও অভিযোগ উঠেছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বুধবার (২৯ মার্চ) ভুক্তভোগী এক ছাত্রী অশালীন মন্তব্যকারী শিক্ষকের শাস্তির দাবিতে রেজিস্ট্রার বরাবর লিখিত অভিযোগ দেন। বেরোবি সাংবাদিক সমিতির সভাপতি, দৈনিক সংবাদ ও এবিনিউজ ২৪.কমের ক্যাম্পাস প্রতিনিধি তপন কুমার রায়ও লিখিত অভিযোগ দেন।

ছাত্রীর অভিযোগে বলা হয়, ২৭ মার্চ শারীরিক সমস্যার কারণে বাথরুমে যাওয়ার প্রয়োজন হলে আমি ও আমার এক সহপাঠি ছাত্রীদের নির্ধারিত টয়লেটে গিয়ে দেখি পানির কোন ব্যবস্থা নেই। পানিবীহিন নোংরা বাথরুম ব্যবহারের অনুপযোগী হওয়ায় আমরা শিক্ষকদের ফ্লোরের দিকে শিক্ষকদের বাথরুম ব্যববহার করতে যাই। কিন্তু তাতে প্রবেশের আগেই মার্কেটিং বিভাগের একই ফ্লোরে বাথরুমের সামনে অবিস্থত চেম্বার থেকে লোকপ্রশান বিভাগের দুই শিক্ষক আসাদুজ্জামান আসাদ মন্ডল ও সাব্বির আহমেদ চৌধুরী আমাদেরকে বাথরুমে প্রবেশে বাধা প্রদান করেন।

অভিযোগে আরো বলা হয়, এ সময় মন্ডল আমাদেরকে উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। বাথরুম ও শারীরিক অসুস্থতার প্রবল চাপে বাথরুম করার কথা বললে শিক্ষকদ্বয় আমাদেরকে খারাপ ইঙ্গিত করে অশালীন মন্তব্য করেন।

এ দিকে ক্যাম্পাস সাংবাদিক তপন তার লিখিত অভিযোগে বলেন, অভিযুক্ত শিক্ষদ্বয় ২৮ মার্চ ১৭ মঙ্গলবার বিকালে আমাকে দেখে সংখ্যালঘু হিসাবে আখ্যায়িত করে দেশ ছাড়ার হুমকি প্রদান করেন। এ সময় শিক্ষকদ্বয় আমাকে ‘ভারতের এজেন্ড ভারতে পাঠিয়ে দেয়া হবে’ বলেও হুমকি প্রদান করেন’।

এ বিষয়ে অভিযুক্ত চৌধুরীকে মুঠোফোনে ফোন দিলে তিনি বলেন,‘এখন আমি মিটিংয়ে আছি । পরে কথা বলব। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইব্রাহীম কবির লিখিত অভিযোগের বিষয়টি নিশ্চিত করে বলেন,‘ বিষয়টি কর্তৃপক্ষ বিবেচনা করবেন’।

উল্লেখ্য, এ বিষয়টিকে কেন্দ্র করে শিক্ষক, শিক্ষার্থীদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় শিক্ষক-শিক্ষার্থীরা মাঠে নামতে পারেও বলে অনেকেই মনে করছেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন