চিরিরবন্দরে এইচএসসি পরীক্ষার্থী আটক, মামলা দায়ের

  15-04-2017 06:29PM

পিএনএস, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের চিরিরবন্দরে মোবাইল ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে এইচএসসি জীববিজ্ঞান দ্বিতীয়পত্র পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে মাহফুজা আকতার নামে এক পরীক্ষার্থীকে আটক এবং এ ঘটনায় থানায় পাবলিক পরীক্ষা আইনে নিয়মিত মামলা দায়ের হয়েছে। আজ ১৫ এপ্রিল শনিবার সকাল সাড়ে ৯টায় উপজেলার কারেন্টহাট ডিগ্রী কলেজ মোড়ে কাঁকড়া ব্রিজের পশ্চিমপাশে ঘটনাটি ঘটেছে।

প্রত্যক্ষদর্শী একরামুল হক, সঞ্জয়দাস জানান, শনিবার সকাল সাড়ে ৯টায় রাস্তার ধারে পরীক্ষার্থীরা ফেসবুক ম্যাসেঞ্জারে মাধ্যমে জীববিজ্ঞান দ্বিতীয়পত্র ‘খ-সেটের’ উত্তরমালা পড়তে ছিল। এসময় জটলারত শিক্ষার্থীদের মধ্য থেকে তিনি মাহফুজা আকতার নামে পরীক্ষার্থীর হাত থেকে ওই মোবাইলটি নিয়ে নেন। পরবর্তীতে জানতে পারি, তিনি দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন। তিনি ওই পরীক্ষার্থীকে কেন্দ্রে নিয়ে গিয়ে কেন্দ্র সচিব জালালউদ্দিন মজুমদারকে ঘটনার বিষয়ে অবগত করান।

এবিষয়ে শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন জানান, মোবাইল ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে তাদের মধ্যে জীববিজ্ঞান দ্বিতীয়পত্র প্রশ্নপত্র ফাঁসের বিষয়টি জানতে পারি।

কারেন্টহাট ডিগ্রী কলেজের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব জালালউদ্দিন মজুমদার জানান, ওই পরীক্ষার্থীকে আটক করে থানা পুলিশে সোর্পদ করা হয়েছে। সে চিরিরবন্দর মহিলা কলেজের বিজ্ঞান বিভাগের নিয়মিত।

উপজেলা নির্বাহী অফিসার মো. গোলাম রব্বানী জানান, আটককৃত পরীক্ষার্থীসহ তার সহযোগিদের বিরুদ্ধে পাবলিক পরীক্ষা আইনে একটি নিয়মিত মামলা দায়ের হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন