ঘাটাইলে এসএসসি পরীক্ষায় সাফল্য বাক প্রতিবন্ধী তাসলিমার

  04-05-2017 11:53PM

পিএনএস, ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি : টাঙ্গাইলের ঘাটাইল মমরেজ গলগন্ডা পাবলিক উচ্চ বিদ্যালয়ের বাক প্রতিবন্ধী ছাত্রী সেই মোসাঃ তাসলিমা আক্তার এবার এসএসসি পরীক্ষায় জিপিএ- ৩.২৩পেয়ে সফলতার সাথে উত্তীর্ণ হয়েছে। তার এ সফলতায় বাবা-মা, আত্মীয়-স্বজন ও শিক্ষকসহ সবাই অনেক খুশি। তাসলিমা খাতুনের এ সফলতায় তার মা রত্না বেগম বলেন, বাক ও শ্রবণ প্রতিবন্ধী হওয়া সত্বেও আমর মেয়ে যে ফলাফল করেছে তাতে আমি অনেক খুশি ৷

কিন্তু হতদরিদ্র মা-বাবা তাদের মেয়ের ভবিষ্যত্ শিক্ষা নিয়ে চিন্তিত। তাদের কাছে মেয়ের এই সফলতার মানেই হচ্ছে টানাটানির সংসারে খরচের আরও একটি বাড়তি খাত। এই কৃতী ছাত্রী ঘাটাইল উপজেলার জামুরিয়া ইউনিয়নের মমরেজ গলগন্ডা পাবলিক উচ্চ বিদ্যালয়ের ছাত্রী। ইউনিয়নের কর্ণা গ্রামের কৃষক বদর উদ্দিন ও শাহীনা বেগম দম্পতির একমাত্র মেয়ে তাসলিমা । তাসলিমা খাতুনের স্বপ্ন লেখা-পড়া করে বড় হয়ে শিক্ষক হবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হানিফ খান বলেন, তাসলিমা একদম হত দরিদ্র সরকারের কাছে একটা অনুরোধ তাসলিমার ব্যাপারটা যেন দেখে । প্রতিবন্ধী হিসাবে যে রেজাল্ট করেছে আমি অনেক খুশি হয়েছি। আমি আরো খুশি হয়েছি যে ইতিমধ্যে উপজেলা নির্বাহী অফিসার তাসলিমার লেখা পড়ার দায়িত্ব নিয়েছেন । তাসলিমার এ সাফল্যে আমি আনন্দিত।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল কাশেম মুহাম্মদ শাহীন জানান, প্রতিবন্ধী হিসেবে তার এ অর্জন অন্যান্য প্রতিবন্ধীদের লেখা-পড়ায় উৎসাহ জোগাবে। দোয়া করি তার এ সফলতা অব্যাহত থাকুক। তার লেখাপড়ার পুরো দায়িত্ব আমি নিয়েছি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন