ইসলামী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ বোর্ড স্থগিত

  13-05-2017 02:14AM

পিএনএস ডেস্ক: ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগ নির্বাচনি বোর্ড স্থগিত করেছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ সাক্ষরিত বিজ্ঞপ্তিতে অনিবার্য কারণবশত নিয়োগ বোর্ড স্থগিতের কথা জানানো হয়। এদিকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা নিয়োগ প্রার্থীরা এবং এক্সপার্ট বোর্ড স্থগিত হওয়ার কারণে ফিরে গেছে।

বিশ্ববিদ্যালয়ের নবীণতম বিভাগগুলোর মধ্যে ফোকলোর স্টাডিজ বিভাগে সহকারী অধ্যাপক পদে একজন এবং প্রভাষক পদে দুইজন শিক্ষক নিয়োগ দেওয়ার জন্য উদ্যোগ নেয় কর্তৃপক্ষ। সংশ্লিষ্ট অফিস সুত্রে জানা যায়, ১২ মে (শুক্রবার) বোর্ডের সদস্যদের সর্বসম্মতি ক্রমে ফোকলোর বিভাগের নিয়োগ নির্বাচনি বোর্ডের দিন নির্ধারণ করা হয়। বোর্ডে অংশ নিতে এক্সপার্ট এবং দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রার্থীরাও চলে আসে। তারা ক্যাম্পাস এবং ক্যাম্পাস পার্শ্ববর্তী এলাকায় অবস্থান করে।

শুক্রবার সকাল ১০টায় বোর্ড হওয়ার কথা ছিল। হঠাৎ শুক্রবার সকালে অনিবার্য কারণবশতঃ ফোকলোর স্টাডিজ বিভাগের বোর্ড স্থগিত করা হলো বলে নোটিশ দেয় কর্তৃপক্ষ। রেজিস্ট্রার সাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘১২ মে অনুষ্ঠিতব্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ও প্রভাষক পদের নিয়োগ নির্বাচনী বোর্ডের সভা অনিবার্য কারণবশতঃ স্থগিত করা হলো। সভার পরিবর্তীত তারিখ ও সময় পরবর্তীতে জানানো হবে।’ এদিকে বোর্ড স্থগিতের খবরে বিপাকে পরে বোর্ডে অংশ নিতে আসা নিয়োগ প্রত্যাশী প্রার্থীরা।

বর্তমান ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারীর মেয়াদে এটাই ছিল প্রথম শিক্ষক নিয়োগ বোর্ড। প্রথম নিয়োগবোর্ডেই এমন হোচটকে ছোট করে দেখছেন না সংশ্লিষ্টরা। এদিকে খুব শীগ্রই আরো কয়েকটি বিভাগের নিযোগ দিতে যাচ্ছে বিশ্ববিদ্যালয় কর্তপক্ষ। এ ঘটনা আগমী দিনের বোর্ডগুলোতেও প্রভাব ফেলবে বলে ধারণা করছে তারা।

শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মাহবুবুর রহমান বলেন, ‘নিয়োগ একটি চলমান প্রক্রিয়া। কর্তৃপক্ষ যেটা ভালো মনে করেছে সেটাই হয়েছে। আমি মনে করি তারা আরো সর্তক হয়ে আগাবে।’ ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ বলেন, ‘বোর্ড অনুষ্ঠানের জন্য আমাদের প্রস্তুতিমূলক কিছু ঘাটতি ছিল। আশা করছি খুব শীগ্রই আমারা আবারো বোর্ডে অনুষ্ঠান করতে পারব।’

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন