দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ সরকারীকরণের দাবীতে মানববন্ধন

  17-05-2017 05:53PM

পিএনএস(মোঃ শ্যামল ইসলাম রাসেল) : রাজধানীর যাত্রাবাড়ীতে অবস্থিত দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ সরকারীকরণের দাবীতে মানববন্ধন করেছে কলেজটির বর্তমান-প্রাক্তন ছাত্রছাত্রী, শিক্ষক সকল কর্মচারীবৃন্দ। আজ বুধবার(১৭ মে) ১১টার দিকে কলেজটির সামনে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে শনিরআখড়া থেকে কাজলা পর্যন্ত এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বলেন, আগামী ২ মাসের মধ্যে কলেজটি সরকারীকরণ করার দাবী জানান। এলাকার একমাত্র উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজটির বেশ সুনাম রয়েছে। দক্ষিণ ঢাকাস্থ অন্যতম একটি শিক্ষা প্রতিষ্ঠান দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ।রাজধানীসহ সারাদেশে প্রায় ৩শতাধিক কলেজ সরকারিকরণ করা হয়েছে। সরকারিকরণের তালিকায় অন্যতম স্থানে থাকা সত্বেও আমাদের প্রাণ প্র্রিয় প্রতিষ্ঠান দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজকে সরকারিকরণ করা হয়নি।

শিক্ষার্থীরা আরো বলেন, বছরের পর বছর কলেজের ভর্তি ফি, মাসিক বেতন ও অনান্য ব্যয় বাড়িয়ে চলেছে যা সাধারণ ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের পক্ষে বহন করা সম্ভব হচ্ছেনা। ফলে অনেক ছাত্রছাত্রী শিক্ষা ব্যবস্থা থেকে ঝরে পড়ছে যা আমাদের দেশের শিক্ষা ব্যবস্থা বিস্তারে চরম হুমকি স্বরুপ। শিক্ষার্থীদের দাবী একটাই ‘দনিয়া কলেজ সরকারী চাই’ ।

মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষা মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করে বক্তারা বলেন, ঢাকা-৫ আসনে একটি কলেজও সরকারী নেই। দনিয়া কলেজের মতো এতো বড় একটি কলেজ সরকারীকরণ হলে অনেক দরিদ্র মেধাবীদের পড়াশোনার ব্যয় কমে যেত। পড়াশোনার সুযোগ পেত আরো অনেক শিক্ষার্থী। সেজন্য শিক্ষার উন্নয়নের দিকটি লক্ষ্য রেখেই কলেজটিকে যেন সরকারী করা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন