ঢাবি সিনেটের ৩৫ পদের ৩৩টিতে জয়ী নীল দল

  22-05-2017 08:33PM

পিএনএস ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সিনেটে শিক্ষক প্রতিনিধি নির্বাচনে ৩৫ সদস্যের মধ্যে ৩৩টিতেই জয় পেয়েছে আওয়ামী লীগ ও বাম সমর্থিত শিক্ষকদের নীল দল।

এবার ৩৪ জনের প্যানেল নিয়ে নির্বাচনে অংশ নিয়ে মাত্র একটিতে জয়ী হতে পারেনি নীল দল।

অন্যদিকে ৩৫ জনের পূর্ণ প্যানেল নিয়ে নির্বাচনে অংশ নিলেও মাত্র দুটি পদ পেয়েছে বিএনপি-জামায়াত সমর্থিত শিক্ষকদের সাদা দল।

নীল দলের অভ্যন্তরীণ কোন্দল যখন চরমে, তখনও সাদা দলের এমন ফলাফল দলটির দৈন্যদশারই বহিঃপ্রকাশ বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

সোমবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ভোটগ্রহণের পর নির্বাচন কমিশনার অধ্যাপক মো. কামাল উদ্দীন এ ফলাফল ঘোষণা করেন।

এবারের নির্বাচনে ভোটার ছিলেন ১ হাজার ৫৯০ জন। দুই প্যানেলের ৬৯ জন প্রার্থীর মধ্যে থেকে তারা নিজের পছন্দের প্রতিনিধি নির্বাচন করেন।

নীল দল থেকে নির্বাচিতরা হলেন- (সর্বোচ্চ থেকে সর্বনিম্ন ভোটের ক্রম অনুসারে নাম দেয়া হল) লেদার ইঞ্জিনিয়ানিং অ্যান্ড টেকনোলজি ইন্সটিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. আফতাব আলী শেখ, অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমান, অপরাধবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. জিয়াউর রহমান, ব্যাবসায় শিক্ষা অনুষদের ডিন ও ব্যাংকিং অ্যান্ড ইন্সুরেন্স বিভাগের অধ্যাপক ড. শিবলী রুবাইয়াতুল ইসলাম, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও আইন বিভাগের অধ্যাপক মো. রহমত উল্লাহ, টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়ন বিভাগের অধ্যাপক ড. আবু জাফর মো. শফিউল আলম ভূইয়া, কলা অনুষদের ডিন ও ইতিহাস বিভাগের অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ইসতিয়াক মঈন সৈয়দ, ফলিত গণিত বিভাগের অধ্যাপক ড. মো. আবদুস ছামাদ, মার্কেটিং বিভাগের অধ্যাপক মুবিনা খন্দকার, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক চন্দ্রনাথ পোদ্দার, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. দেলোয়ার হোসাইন, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দীন, বিজ্ঞান অনুষদের ডিন ও থিওরিটিক্যাল অ্যান্ড কম্পিউটেশনাল বিভাগের অধ্যাপক মো. আবদুল আজিজ, রোবটিক্স অ্যান্ড মেকাট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক লাফিফা জামাল, পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইন্সটিটিউটের পরিচালক অধ্যাপক ড. নাজমা শাহীন, অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. মজিবুর রহমান, ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক হাসিবুর রশীদ, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. আবুল মনসুর আহাম্মাদ, জিন প্রকৌশল ও জীব প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. মো আফতাব উদ্দিন, পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সুপ্রিয়া সাহা, ক্লিনিক্যাল ফার্মাসি অ্যান্ড ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক এস এম আবদুর রহমান, প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক জান্নাতুল ফেরদৌস, ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক মোহাম্মাদ আলী আক্কাস, ইংরেজি বিভাগের অধ্যাপক কাজল কৃষ্ণ ব্যানার্জি, বাংলা বিভাগের অধ্যাপক ড. মো. বায়তুল্লাহ কাদেরী, পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. কাজী হানিয়াম মারিয়া, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক নুসরাত জাহান, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক এস এম রেজাউল করিম, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক পাপিয়া হক, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক মো. ফজলুর রহমান এবং আবহওয়াবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. তৌহিদা রশীদ।

সাদা দলের দুই বিজয়ী হলেন- পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. লুৎফর রহমান এবং পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম। এদের মধ্যে লুৎফর রহমান সর্বোচ্চ ভোট প্রাপ্তির তালিকায় ষষ্ঠ নম্বরে রয়েছেন।

এদিকে নির্বাচন চলাকালীন সময়ে ১০৫ সদস্য বিশিষ্ট সিনেটে ছাত্র প্রতিনিধি নির্বাচন না দেয়ায় মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধনের মাধ্যমে প্রতিবাদ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন