বেরোবিতে একাডেমিক ও প্রশাসনিক পদে দায়িত্ব প্রদান-রদবদল

  

পিএনএস, বেরোবি: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) নতুন করে দুটি বিভাগ ও সহকারি প্রক্টর পদে তিনজনকে দায়িত্ব প্রদান করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।এছাড়াও কয়েকটি পদে পরিবর্তন আনা হয়েছে। আরো বেশ কিছু পদে পরিবর্তন আসবে বলে আভাস পাওয়া গেছে। নতুন উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বিটিএফও বিশ্ববিদ্যালয়ে যোগদানের পর এই পরিবর্তন লক্ষ করা যাচ্ছে।

একাডেমিক পদের দুটি বিভাগের প্রধান হিসেবে রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক এইচ. এম. তারিকুল ইসলামকে বিভাগটির বিভাগীয় প্রধান এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবু কালাম মো: ফরিদ উল ইসলামকে পুনরায় বিভাগটির বিভাগীয় প্রধান পদে দায়িত্ব দেওয়া হয়েছে।

গত ১৪ জুন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর স্থাপন কল্পে প্রণীত ২০০৯ সালের ২৯ নং আইনের ধারা ২৮(২) ও (৩) অনুসারে আগামী তিন বছরের জন্য এ দু’জনকে দায়িত্ব প্রদান করা হয়। এ আদেশ ১৪ জুন তারিখ হতে কার্যকর হবে বলে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ইব্রাহীম কবীর স্বাক্ষরিত নোটিশের মাধ্যমে জানানো হয়েছে।

অপর দিকে প্রশাসনিক দায়িত্বে সাতটি পদে নতুন দায়িত্ব প্রদান ও পরিবর্তন করা হয়েছে। গত ১৫ জুন নতুন করে সহকারি প্রক্টর হিসেবে তিনজন শিক্ষককে নিয়োগ প্রদান করা হয়েছে । তাঁরা হলেন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারি অধ্যাপক মুহা: শামসুজ্জামান, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মো: আতিউর রহমান এবং ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারি অধ্যাপক মো: ছদরুল ইসলাম সরকার।

প্রশাসনিক দায়িত্বের অপর চারটি বদলী পদের উপাচার্যের পিএস হিসেবে মো: আমিনুর রহমান ও আবুল কালাম আজাদ। আমিনুর রহমানের সহকারি রেজিস্ট্রার, এস্টেট ও নিরাপত্তা শাখায় বদলি করা হয়েছে পূর্বের পিএস মো: আলী হাসান এবং মো: মতিয়ার রহমানকে পিএস থেকে বর্তমানে রেজিস্ট্রার দপ্তরে দায়িত্ব প্রদান করা হয়েছে। আবুল কালাম আজাদ বিশ্ববিদ্যালয়ের কর্মচারি ইউনয়নের সভাপতি এবং তিনি পূর্বে ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের সেমিনার সহকারির দায়িত্বে ছিলেন। সাময়িকভাবে এই দায়িত্ব প্রদানের আদেশ রবিবার (১৫ জুন) থেকে কার্যকর হবে বলে নোটিশ সূত্রে জানা গেছে।

উল্লেখ্য যে, উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বিটিএফও গত ১৪ জুন বিশ্ববিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে যোগদান করেন।


পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech