বেরোবিতে জনসংযোগ বিষয়ক তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু

  13-07-2017 07:48PM

পিএনএস, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) তিন দিনব্যাপী ‘জনসংযোগ ও উন্নয়ন যোগাযোগ বিষয়ক প্রশিক্ষণ’ কর্মশালা শুরু হযেছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় শুরু হওয়া প্রশিক্ষণ শেষ হবে আগামী শনিবার (১৫ জুলাই)। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের আয়োজনে এই প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও।

তিন দিনের এই কর্মশালায় মূল সঞ্চালক হিসেবে প্রশিক্ষণ দিচ্ছেন জার্নালিজম অ্যান্ড ইনফরমেশন রিসার্চ ইউনিক ফাউন্ডেশন (জিরাফ) এর চেয়ারম্যান ড. অলিউর রহমান। কর্মশালায় সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তাবিউর রহমান প্রধান।

প্রশিক্ষণ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যবৃন্দ, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের কর্মকর্তা-কর্মচারী, উপাচার্য দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষক এবং বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যরা প্রশিক্ষনার্থী হিসেবে অংশ নিচ্ছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও বলেন, জনসংযোগ যে কোনো প্রতিষ্ঠানের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। প্রতিষ্ঠানের ভাবমূর্তি তুলে ধরতে জনসংযোগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এসব দিক বিবেচনা করেই এ রকম একটি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে।’

প্রশিক্ষণ কর্মশালার মূল সঞ্চালক ড. অলিউর রহমান বলেন, যোগাযোগই হলো সবচেয়ে বড় শক্তি। কোনো প্রতিষ্ঠানের জনসংযোগ দপ্তর এই যোগাযোগের দায়িত্ব পালন করে থাকে। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ এরকম প্রশিক্ষণের মাধ্যমে সমৃদ্ধ হবে বলে আশা করছি।

সকাল সাড়ে ৯টায় শুরু হওয়া প্রথম দিনের সেশন শেষ হয় বিকেল ৫টা পর্যন্ত। আগামীকাল শুক্রবার দ্বিতীয় দিনের কর্মসূচি শুরু হবে সকাল সোয়া নয়টায় ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন