শিক্ষার মান নিশ্চিতকরণে পদক্ষেপ নেওয়ার আহ্বান: রাষ্ট্রপতি

  

পিএনএস : শিক্ষার মান নিশ্চিতকরণে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বিশ্ববিদ্যালয়গুলোর প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সোমবার বিকালে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এর উপাচার্য মেজর জেনারেল মো. সালাহউদ্দিন মিয়াজী বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এই আহ্বান জানান।

রাষ্ট্রপতি বলেন, উচ্চ শিক্ষার মান নিশ্চিত করুন, যাতে ছাত্র-ছাত্রীরা বৈশ্বিক প্রতিযোগিতার সুযোগ নিতে পারে। অন্যান্য বিশ্ববিদ্যালয় যাতে অনুসরণ করে সে ধরনের গুণগতমানসম্পন্ন শিক্ষার দৃষ্টান্ত স্থাপনের জন্য বিইউপি উপাচার্যকে নির্দেশ দেন তিনি।

এই তথ্য জানান রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন। বিইউপি উপাচার্য এই প্রতিষ্ঠান পরিচালনায় সর্বাত্মক সমর্থন প্রদানের জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি সাম্প্রতিক অবকাঠামোগত উন্নয়ন এবং বিশ্ববিদ্যালয়ের ভবিষ্যৎ পরিকল্পনাসহ সার্বিক কর্মকাণ্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

মেজর জেনারেল মিয়াজী আবদুল হামিদকে আরও জানান, জাতির পিতার জীবন ও কর্ম নিয়ে গবেষণা পরিচালনায় বিইউপি ‘বঙ্গবন্ধু চেয়ার’ চালু করেছে। উপাচার্য বিশ্ববিদ্যালয়ের কর্মকাণ্ড যথাযথভাবে পরিচালনায় রাষ্ট্রপতির সহযোগিতা ও দিকনির্দেশনা কামনা করেন। এ সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech