ভাঙলেন অনশন জাবির শিক্ষার্থীরা

  

পিএনএস : জাবি উপাচার্যের বাসভবন ভাংচুর ও শিক্ষক লাঞ্ছনার অভিযোগে ৫৬ শিক্ষার্থীর বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের আশ্বাসে অনশন ভেঙেছেন জাহাঙ্গীরগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক মো. আমির হোসেন আশ্বাস দিলে শিক্ষার্থীরা অনশন প্রত্যাহার করেন। এ সময় উপ-উপাচার্য তাদের পানি পান করিয়ে অনশন ভাঙান।বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে তৃতীয় দিনে সোমবার আট শিক্ষার্থী অনশনে অংশ নেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার থেকে অনশন শুরু করেন ইংরেজি বিভাগের ৪২তম আবর্তনের (ব্যাচ) শিক্ষার্থী সরদার জাহিদুল ইসলাম, একই বিভাগের তাহমিনা জাহান ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪০তম আবর্তনের পূজা বিশ্বাস। রোববার সকালে অনশনে যোগ দেন আইন ও বিচার বিভাগের ৪৩তম আবর্তনের শিক্ষার্থী খান মুনতাসির আরমান। রোববার রাতে দর্শন বিভাগের ৪৫তম আবর্তনের ফয়সাল আহমেদ রুদ্র ও সোমবার বিকেল ৪টার দিকে বাংলা বিভাগের ৪২তম আবর্তনের নাঈমুল আলম মিশু, সাংবাদিকতা বিভাগের ৪৫তম আবর্তনের তাসনুভা তাজিন ইভা, নৃবিজ্ঞান বিভাগের ৪৫তম আবর্তনের রাতুল খালিদ অনশনে যোগদান করেন। তাদের মধ্যে জাহিদুল, পূজা, রুদ্র, মিশু ও ইভার নামে মামলা রয়েছে।

সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ, উপাচার্যের বাসভবন ভাংচুর ও শিক্ষক লাঞ্ছনার অভিযোগ এনে ২৭ মে রাতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে আশুলিয়া থানায় ওই মামলা করা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech