মধ্যরাতে ইবিতে ছাত্রলীগের দুই গ্রুপে উত্তেজনা

  22-07-2017 08:58AM

পিএনএস ডেস্ক:ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মধ্যরাতে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়েছে। ছাত্রলীগের সদ্য সাবেক কমিটির মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আব্দুর রহীমসহ সবেক দুইজন সহ-সম্পাদকে মারধরের ঘটনায় পরিস্থিতির সৃষ্টি হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে সভাপতি ও সাধারণ সম্পাদক ঘটনাস্থলে পৌঁছালে সাধারণ নেতাকর্মীদের তোপের মুখে পড়েন। পরে তারা বিষয়টি সমাধান করে।

প্রত্যাক্ষদর্শী ও দলীয় সূত্র জানায়, শুক্রবার রাত ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ৪১৬নং কক্ষের একটি সিট দখলকে কেন্দ্র করে সভাপতি গ্রুপের সদ্য সাবেক কমিটির তিন নেতাকে মারধর করে সাধারণ সম্পাদক গ্রুপের ১০-১২ কর্মী। এ ঘটনাকে কেন্দ্র করে রাত ১২টায় সভাপতি শহিনুর রহমানের কর্মীরা লাঠি হকিস্টিকসহ দেশীয় অস্ত্র নিয়ে লালন শাহ হলের সামনে অবস্থান নেয়।

এদিকে একই সময়ে সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমের অনুসারীরা জিয়া হলের সামনে অবস্থান নেয়। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে সভাপতি ও সাধারণ সম্পাদক ঘটনাস্থলে পৌঁছায়।এসময় দুই গ্রুপের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে তারা দুজনে একান্তে পরামর্শ করে বিষয়টি সমাধান করে। পরে আহত তিন কর্মীকে তাদের রুমে দেখতে যান সভাপতি এবং সাধারণ সম্পাদক।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন ও সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম বলেন, নিজেদের মধ্যে একটা বিষয়ে ভুল বোঝাবুঝি হলেও পরে সমাধান করা হয়েছে।

প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমান বলেন, বিষয়টি দ্রুত সমাধানের জন্য উভয় গ্রুপের নেতাদের সঙ্গে কথা বলেছি। তারা আশ্বস্থ করেছে।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন