‘সিদ্দিকুরের চিকিৎসার সহযোগিতা করা হবে’

  23-07-2017 10:56PM

পিএনএস ডেস্ক: সরকারের সংশ্লিষ্ট বিভাগের সঙ্গে কথা বলে ‘পুলিশের টিয়ারশেলে’ আহত ছিদ্দিকুর রহমানের উন্নত চিকিৎসার জন্য সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

রোববার রাতে তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেন। এর আগে অধিভুক্ত সাতটি কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল তার সঙ্গে দেখা করেন।

উপাচার্য বলেন, ছিদ্দিকুরের সু-চিকিৎসার ব্যবস্থা করবে সংশ্লিষ্ট কলেজ (তিতুমীর কলেজ)।’ ঢাবি থেকে কোনো ধরনের সহযোগিতা করা হবে কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিশ্ববিদ্যালয় থেকে আমরা যেটি সহযোগিতা করি, সেটি হচ্ছে সরকারকে বলি। তাই আমরা তার চিকিৎসায় সহযোগিতা করতে সরকারকে বলবো।

এসময় সাতটি কলেজ নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পূর্বের সভায় নেয়া সিদ্ধান্ত সমূহ নিয়েও কথা হয়।

যার মধ্যে রয়েছে- ২০১৩-১৪ শিক্ষাবর্ষ মাস্টার্স শেষ পর্ব পরীক্ষা ১০ সেপ্টেম্বর, ২০১৩-১৪ শিক্ষাবর্ষ অনার্স ৩য় বর্ষ পরীক্ষা ১৬ অক্টোবর, ২০১১-১২ শিক্ষাবর্ষ অনার্সের লিখিত পরীক্ষার ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়কে না দেয়ার কারণে ফলাফলে দীর্ঘসূত্রিতা তৈরি হয়েছে। তাই জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে তথ্য পাওয়া সাপেক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন খুব তাড়াতাড়ি ফলাফল প্রকাশ করবে।

২০১২-১৩ অনার্স ৪র্থ বর্ষ, ডিগ্রি পরীক্ষার সম্ভাব্য নোটিশ খুব তাড়াতাড়ি প্রকাশ করা হবে, প্রতিটি কলেজের নিজস্ব ওয়েবসাইটে পরীক্ষা সংক্রান্ত, ফলাফল বা অন্য নোটিশগুলো পাওয়া যাবে, নতুন করে কোনো সিলেবাস প্রণয়ন করা হচ্ছে না। পূর্বের সিলেবাস বহাল থাকবে। তবে ২০১৭-১৮ সেশন থেকে নতুন সিলেবাস প্রণয়ন এবং কার্যকর হবে, পরীক্ষার নম্বর বিন্যাস পূর্বের ন্যায় থাকবে তবে পরীক্ষা পদ্ধতি বা প্রশ্নের ধরন পরিবর্তন হতে পারে, অধিভুক্ত কথাটি উল্লেখ সাপেক্ষে, সনদপত্রে স্ব-স্ব কলেজের নাম উল্লেখ থাকবে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন