বেরোবিতে এমফিল ও পিএইচডি প্রোগ্রাম বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

  03-08-2017 06:49PM

পিএনএস(এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি) : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) এমফিল ও পিএইচডি প্রোগ্রাম বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (০৩ আগস্ট) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ ইন্টারন্যাশনাল রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট ‘এমফিল ও পিএইচডি প্রোগ্রামের পরিচিতি: চ্যালেঞ্জ মোকাবেলায় কৌশলসমূহ’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের কনফারেন্স রুমে অনুষ্ঠিত সেমিনারে প্রধান বক্তা ও সঞ্চালক ছিলেন ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) প্রফেসর ড. কে এম সুলতানুল আজিজ। সেমিনারে সভাপতিত্ব করেন উপাচার্য ও ড. ওয়াজেদ ইন্টারন্যাশনাল রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ্, বিটিএফও।

ড. ওয়াজেদ ইন্টারন্যাশনাল রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটের আয়োজনে প্রথমবারের মতো অনুষ্ঠিত সেমিনারে উপাচার্য বলেন, এই সেমিনার অনুষ্ঠানের মধ্য দিয়েই ইনস্টিটিউটটি সফলভাবে এগিয়ে যাবে। তিনি আশা প্রকাশ করেন, প্রতিষ্ঠানটির মাধ্যমে গবেষকরা তাঁদের সুষ্ঠু গবেষণাকর্ম চালাতে সক্ষম হবেন।

দিনব্যাপী আয়োজিত সেমিনারের সঞ্চালক প্রফেসর ড. কে এম এস আজিজ গবেষণার বিষয়ে নানা দিক নির্দেশনামূলক বক্তব্য উপস্থাপন করেন। সেমিনারে বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তাজুল ইসলাম, বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন। এছাড়াও ইনস্টিটিউটের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন