জামিন পেলেন বেরোবি’র সাবেক উপাচার্যসহ পাঁচ ব্যক্তি

  

পিএনএস, বেরোবি প্রতিনিধি : দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় জেলে যাওয়া বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জলিল মিয়া ও উপ-রেজিস্ট্রার শাজাহান আলী মন্ডলসহ পাঁচজন জামিন পেয়েছেন। রোববার (২০ আগস্ট) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রংপুর কারাগারে আটক সাবেক উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জলিল মিয়া ও উপ-রেজিস্ট্রার শাজাহান আলী মন্ডলের জামিন মঞ্জুরের এ আদেশ দেন।

এদিন রংপুরের বিশেষ জজ নরেশ চন্দ্র সরকারের আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে সহকারী পরিচালক (অর্থ ও হিসাব) শাহ খন্দকার আশরাফুল ইসলাম, উপ-পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) এটিজিএম গোলাম ফিরোজ এবং উপ-রেজিস্ট্রার মোরশেদ উল আলম রনির জামিন মঞ্জুর করা হয়।

দুদকের রংপুর কার্যালয় সূত্রে জানা যায়, গত ১৯ মার্চ মুখ্য বিচারিক হাকিমের আদালতে দুদকের সমন্বিত রংপুর জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা আকবর আলী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং ওই চার কর্মকর্তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

গত ২০ জুলাই মামলার চার্জশিট আমলে নিয়ে মামলাটিবিচারের জন্য বিশেষ জজ আদালতে পাঠানোসহ আসামিদের জামিন শুনানির দিন ধার্য ছিল। কিন্তু আদালত জামিন নামঞ্জুর করে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জলিল মিয়া ও উপ-রেজিস্ট্রার শাজাহান আলী মন্ডলের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। একই মামলার বাকি তিন কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ারা জারি করা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech