গ্রেনেড হামলায় জড়িতদের বিচার দাবিতে বেরোবি নীল দলের মানববন্ধন

  21-08-2017 05:28PM

পিএনএস, বেরোবি প্রতিনিধি : ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের জনসভায় ভয়াবহ গ্রেনেড হামলার সাথে জড়িত ঘাতকদের বিচারকার্য দ্রুত সম্পন্ন করার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) মুক্তিযুদ্ধ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর চেতনা, আদর্শ ও মূল্যবোধে উজ্জীবিত শিক্ষকদের সংগঠন নীল দল।

আজ ২১ আগস্ট ক্যাম্পাসের শেখ রাসেল চত্বরে আয়োজিত এই মানববন্ধন কর্মসূচিতে নীল দলের প্রায় অর্ধশতাধিক শিক্ষক এবং বিভিন্ন বিভাগের কয়েকশত ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। কর্মসূচির শুরুতেই ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদ আওয়ামী লীগ নেত্রী আইভি রহমানসহ ২৪ জনের আত্মার মাগফিরাত কামনা করে নিরবতা পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন লোকপ্রশাসন বিভাগের শিক্ষক জুবায়ের ইবনে তাহের, অর্থনীতি বিভাগের শিক্ষক মো: বেলাল উদ্দিন, বাংলা বিভাগের শিক্ষক ড. তুহিন ওয়াদুদ, নীল দলের সাধারণ সম্পাদক আপেল মাহমুদ এবং সভাপতি ড. শফিক আশরাফ । বক্তব্যে জুবায়ের ইবনে তাহের বলেন, সেদিন যদি সৃষ্টিকর্তা জননেত্রী শেখ হাসিনাকে রক্ষা না করতেন তবে আমরা আজকের এই উন্নয়ন ও অগ্রগতির ডিজিটাল বাংলাদেশ পেতাম না।

এ সময় ড. তুহিন ওয়াদুদ বলেন, মানব সভ্যতার ইতিহাসে ২১ আগস্টের গ্রেনেড হামলার মত ২য় কোনো নজির নেই। তৎকালীন সরকারের প্রকাশ্য মদদে ঘাতকেরা সেদিন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় সকল নেতৃত্বকে হত্যা করে দেশে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চেয়েছিল।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হসিনাকে গোপালগঞ্জের কোটালীপাড়ায় বোমা পুঁতে হত্যা চেষ্টা মামলায় জড়িত ১০ জঙ্গিকে ফায়ারিং স্কোয়াডে মৃত্যুদন্ড কার্যকরের আদেশ দেওয়ায় বিচারকার্যের সাথে জড়িত সকলকে নীল দলের সভাপতি ড. শফিক আশরাফ অভিনন্দনজ্ঞাপন করেন এবং ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার বিচারকার্য দ্রুততম সময়ে শেষ করার আহ্বান জানিয়ে কর্মসূচিতে উপস্থিত সকলকে ধন্যবাদজ্ঞাপন করে মানববন্ধন কর্মসূচি সমাপ্তি ঘোষণা করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন