ইবিতে ছাত্রীকে যৌন নির্যাতন, শিক্ষক বরখাস্ত

  23-08-2017 01:28PM


পিএনএস, কুষ্টিয়া: ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগে এক শিক্ষককে বরখাস্ত করেছে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ওই শিক্ষক আসাদুজ্জামান ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন।

রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ জানান, মঙ্গলবার বিকেলে উপাচার্য রাশিদ আসকারীর সভাপতিত্বে ২৩৬তম সিন্ডিকেট সভায়ে ওই শিক্ষককে বরখাস্তের সিদ্ধান্ত হয়েছে।

গত ১০ এপ্রিল আসাদুজ্জামানের বিরুদ্ধে এক ছাত্রী যৌন নির্যাতনের অভিযোগ করেন জানিয়ে তিনি বলেন, অভিযোগ পাওয়ার পর তাকে সাময়িক বহিষ্কার করা হয়।

‘পরে যৌন নির্যাতন প্রতিরোধ সেলের প্রধান ও লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক নাসিম বানুকে প্রধান করে গঠিত তিন সদস্যের কমিটিকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় তাকে বরখাস্ত করার সিদ্ধান্ত হয়েছে।’

সিন্ডিকেট একই বিভাগের শিক্ষক রুহুল আমিনের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অডিও ফাঁস এবং অর্থ আত্মসাতের ঘটনায় তিন বছরের জন্য তার পদোন্নতি বন্ধ করা হয়েছে। একই সাথে তিনি ৩টি ইনক্রিমেন্ট থেকে বঞ্চিত এবং ৫ বছর বিশ্ববিদ্যালায়ের প্রশাসনিক দায়িত্ব পালন করতে পারবেন না।

এদিকে ‘ডি’ ইউনিটের প্রশ্নে অসঙ্গতির ঘটনায় ৩ শিক্ষককে সতর্ক করা হয়েছে। বঙ্গবন্ধু হলের কর্মকর্তা ওয়ালিদুর রহমান মুকুটকে ৮৬ হাজার টাকা পরিশোধ করার নিদের্শ দেওয়া হয়েছে এবং বঙ্গবন্ধু হল থেকে তাকে বহিষ্কার করা হয়েছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন