রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে বেরোবিতে মানববন্ধন

  

পিএনএস,বেরোবি: "Save Rohingya, Stop Genocide " এ স্লোগানকে সামনে রেখে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন-সমাবেশে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মনোয়ার হোসেনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন বিভাগটির প্রধান ড. মো: নজরুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃত্ববৃন্দসহ বিভাগটির শিক্ষার্থীবৃন্দ।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান ড.মো:নজরুল ইসলাম তার বক্তব্যে রোহিঙ্গাদের ধর্মীয় পরিচয়ে চিহ্নিত না করে মানুষ হিসেবে পরিচয় চিহ্নিত করার আহবান জানিয়ে বলেন, রোহিঙ্গাদের সংকট আজ বিশ্বব্যাপী আলোড়ন সৃষ্টি করেছে। আমরা চাই এর গণহত্যা বন্ধ ও স্থায়ী সমাধান হোক। এছাড়াও তিনি বিশ্ব নেতৃবৃন্দকে বাংলাদেশ থেকে রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠানো ও তাদের নাগরিকত্ব প্রদানের জন্য মিয়ানমারকে কার্যকরী পদক্ষেপ নেওয়ার আহবান জানান।

সংখ্যালঘু রোহিঙ্গাদের ‘বাঙ্গালী সন্ত্রাসী’ পরিচয়ে সামরিক পদক্ষেপ ও গণহত্যা চালানোর জন্য মিয়ানমার সরকারের তীব্র নিন্দা জানান।তিনি মিয়ানমার সরকার প্রধান অং সান সূচী’কে উদ্দেশ্য করে বলেন, গণতন্ত্র গড়ে তুলতে হলে সব বর্ণ, ধর্ম মানুষদের নিয়েই রাষ্ট্র গড়ে তুলতে হবে।

এতে বক্তব্যে রাখেন,গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মনোয়ার হোসেন, সুজন,নাহিদুজ্জামান নাহিদ, মোরশেদুল ইসলাম, রুয়েল দেব শর্মা, শিহাব উদ্দীন, মাহমুদুল হাসানসহ প্রমুখ ব্যক্তিবর্গ। বক্তারা তাদের বক্তব্যে রোহিঙ্গাদের মিয়ানমারে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা এবং রোহিঙ্গাদের স্থায়ীভাবে ফিরিয়ে নেওয়ার আহবান জানান।

এছাড়া বারবার যেন এ ধরনের ঘটনা না ঘটে, সে জন্য মিয়ানমার সরকারের প্রতি উদাত্ত আহবান জানানো হয়।

পিএনএস/আল-আমীন


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech