রাবি শিক্ষিকার আত্মহত্যার চার্জশিটে নিয়ে অসন্তোষ

  21-09-2017 07:52PM

পিএনএস : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহানের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলার চার্জশিট দিয়েছে পুলিশ। আর সেই চার্জশিটে মিথ্যা তথ্য দেয়া হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। সেই সঙ্গে চার্জশিট নিয়ে অসন্তোষ ও ক্ষোও প্রকাশ করেছেন তার সহকর্মীরা।

বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করা হয়।লিখিত বক্তব্যে বলা হয়, চার্জশিটে আমাদের না জানিয়ে এবং কথা না বলেই সাত শিক্ষককের নামে ১৬১ ধারায় যে জবানবন্দি দাখিল করা হয়েছে তা সত্য নয়। নানা রকম বিভ্রান্তিকর তথ্য সহযোগে তা উপস্থাপন করা হয়েছে। বস্তুত আমরা কেউ কখনও জবানবন্দি দেই নাই। অথচ আমরা দেখতে পাচ্ছি আমাদের সাত শিক্ষকের নামে ১৬১ ধারায় জবানবন্দি চার্জশিটে দেওয়া হয়েছে।

বিভ্রান্তিকর তথ্য দিয়ে চার্জশিট দাখিল করে পুলিশ এই মামলার সুষ্ঠু তদন্তের দিকে নজর না দিয়ে বরং আমাদের সহকর্মীদের অসম্মানিত ও হেয় করেছেন চার্জশিট প্রদানকারী কর্মকর্তা।এদিকে চার্জশিট নিয়ে অসন্তোষ ও ক্ষোভ প্রকাশ করে সকালে বিভাগের সামনে মানববন্ধন করেছেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

২০১৬ সালের ৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবন থেকে অচেতন অবস্থায় শিক্ষক আকতার জাহানকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসাপতালে নেওয়া হয়। সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওই দিন তার কক্ষ থেকে একটি সুইসাইড নোট উদ্ধার করা হয়। পরদিন ১০ সেপ্টেম্বর মতিহার থানায় আত্মহত্যার প্ররোচণার অভিযোগ এনে মামলা দায়ের করেন তার ছোট ভাই কামরুল হাসান। সর্বশেষ চলতি বছরের ২৫ আগস্ট একই বিভাগের সহকারী অধ্যাপক আতিকুর রহমান রাজাকে অভিযুক্ত করে চার্জশিট দেন মামলার তদন্ত কর্মকর্তা ব্রজগোপাল কর্মকার।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পাণ্ডে, সহযোগী অধ্যাপক মশিহুর রহমান, আব্দুল্লাহ আল মামুন, সহকারী অধ্যাপক কাজী মামুন হায়দার, মাহবুবুর রহমান প্রমুখ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন