নোবিপ্রবি’র এ্যাপ্লাইড কেমিস্ট্রি’র যুগপূর্তিতে ১ম পূণর্মিলনী

  22-09-2017 07:18PM

পিএনএস, নোয়াখালী প্রতিনিধি : এক যুগ আগে মাত্র চারটি বিভাগ নিয়ে শুরু হওয়া নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) এ্যাপ্লাইড কেমিস্ট্রি এ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং (এসিসিই) বিভাগ অন্যতম একটি বিভাগ। যুগপূর্তিকে স্মরণীয় করে রাখতে এসিসিই বিভাগ দুই দিনব্যাপী প্রথম পূণর্মিলনীর আয়োজন করে।

আজ শুক্রবার দুপুর থেকে বিকেল ৫টা পযর্ন্ত বর্ণাঢ্য আনন্দ র্যালী ও কেক কাটার মধ্য দিয়ে এ আয়োজনের উদ্বোধন করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দুই দিনব্যাপী পূণর্মিলনীতে সেমিনার, শোভাযাত্রা, সাংস্কৃতিক সন্ধ্যা, কনসার্ট, আলপনা উৎসব এবং অ্যালামনাই এসোসিয়েশন গঠন সহ নানা কর্মসূচিতে সাজানো হয়েছে এ আয়োজন। এছাড়াও পূণর্মিলনীকে কেন্দ্র করে “বর্ণ শিখা” শিরোনামে একটি স্মরণিকা প্রকাশ করা হয়েছে।

এ্যাপ্লাইড কেমিস্ট্রি এ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ইউসুফ মিঞা’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন. বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। বিশেষ অতিথি বক্তব্যরাখেন, ঢাকা’র ফারাজী হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর ডা. এম মোক্তার হোসেন, এসিসিই বিভাগের প্রতিষ্ঠাকালীন শিক্ষক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, শিক্ষক সমিতির সহসভাপতি ড. মো. আশরাফুল আলম, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, প্রমুখ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন