শনিবার শেষ হচ্ছে বাকৃবির ভর্তি আবেদনের সময়

  

পিএনএস ডেস্ক: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষার জন্য অনলাইনে আবেদনের সময় শেষ হচ্ছে শনিবার রাত ১২টায়।

আবেদন প্রক্রিয়া গত ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়। ভর্তি পরীক্ষা আগামী ৪ নভেম্বর অনুষ্ঠিত হবে। এবারও মোট আসনের ১০ গুণ অর্থাৎ ১২০০০ আবেদনকারীকে মেধার ভিত্তিতে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হবে।

বাকৃবিতে আবেদনের জন্য প্রার্থীদের বিজ্ঞান বিভাগ থেকে চতুর্থ বিষয় ব্যতিত ২০১৪/১৫ সালের এসএসসি ও সমমান এবং ২০১৬-১৭ সালের এইচএসসি ও সমমান পরীক্ষায় মোট জিপিএ কমপক্ষে ৯.০ পয়েন্টধারী প্রার্থীদের নিকট থেকে আবেদন চাওয়া হয়েছে।

আবেদনকারীর উভয় পরীক্ষায় জীব বিজ্ঞান, পদার্থ, রসায়ণ ও গণিত আলাদা বিষয় হিসেবে থাকতে হবে। অনলাইনে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.bau.edu.bd) নির্ধারিত ফরমের মাধ্যমে এবং মোবাইলের এমএসের মাধ্যমে আবেদন করা যাবে। পরীক্ষার্থীকে ভর্তি পরীক্ষার ফরমের জন্য ৭০০ টাকা ফি প্রদান করতে হবে।

উল্লেখ্য, গত বছরের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনলাইনে আবেদন করেছিল মোট ৩৩ হাজার ৪০৯ জন শিক্ষার্থী। মেধার ভিত্তিতে ১২০০ সিটের বিপরীতে ১২ হাজার ২৩ জন শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হয়েছিল।

এসএসসি ও এইচএসসিতে চতুর্থ বিষয় বাদে জিপিএ ৯.৬৭ প্রাপ্ত শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেয়েছিল। ভর্তি পরীক্ষা ও আবেদন সম্পর্কিত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.bau.edu.bd) পাওয়া যাবে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech