বহু শিক্ষকের শিক্ষক এখন নিজেই জেডিসি পরীক্ষার্থী!

  09-11-2017 11:00AM

পিএনএস, সাতক্ষীরা:তিনি কখনো পীর সাহেব, কখনো হাকিম, কখনো পাসের গ্যারান্টিসহ ইংরেজি প্রাইভেট পড়ান। পঞ্চাশোর্ধ বয়সের আবু আইয়ুব আনছারী ওরফে ‘জীবন স্যার’ বহু শিক্ষকেরও শিক্ষক। বর্তমানে তিনি জেডিসি পরীক্ষার্থী।

সাতক্ষীরা শহরের সর্বত্র আলোচিত এই জীবন স্যার। বয়স কম দেখিয়ে পঞ্চাশোর্ধ জীবন মাস্টার এখন ৮ম শ্রেণির মাদ্রাসা শিক্ষার্থী। কালিগঞ্জ উপজেলার রতনপুর গ্রামের আতিয়ার রহমানের ছেলে জীবন মাস্টার বহুদিন থেকে সাতক্ষীরাতে অবস্থান করে রমরমা প্রাইভেট বাণিজ্য করে আসছেন।

প্রাইভেট শিক্ষক জীবনের ভিজিডিং কার্ডে লেখা আছে তিনি একাধারে আল কুরআনের গবেষক, অভিজ্ঞ ইংরেজি শিক্ষক, পীরে কামেল, মুফতী, কারী, হোমিও-হারবাল চিকিৎসক এবং ধর্মীয় আলোচক।

বিচিত্র চরিত্রের এই মানুষটি বর্তমানে আশাশুনি উপজেলার দরগাহপুর সিদ্দিকিয়া আলিম মাদ্রাসার জুনিয়র দাখিল (৮ম শ্রেণির) ছাত্র। তার রোল নং ২৭২৭০০, রেজি: নং ১৭১৮৭৯৫৫৫৩, জন্ম তারিখ: ১৫-১০-২০০২ ইং।

তিনি গুনাকরকাটি খায়রীয় আজিজীয়া কামিল মাদ্রাসা কেন্দ্রের জেডিসি পরীক্ষার্থী। নাম দিয়েছেন তিনি আবু আইয়ুব আনছারী।

জীবন মাস্টার জেডিসি পরীক্ষা দেয়ার বিষয়টি স্বীকার করে জানান, ভারতের মুর্শিদাবাদ পীর সাহেব আলিম উদ্দীন (রহঃ) এর কথামতো কাদাকটি দাখিল মাদ্রাসায় ভর্তি হই।

দরগাহপুর সিদ্দিকীয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ রিয়াজুল ইসলাম জানান, বিষয়টি আগে এভাবে ভাবিনি। একটা ঘটনা তো ঘটেই গেছে। এখন কি করা যায় তাই ভাবছি।

গুনাকরকাটি খায়রীয়া আজিজীয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুর ইসলাম বলেন, জীবন স্যারের শুধুমাত্র জন্ম সালটা ভুল হয়ে গেছে। বোর্ডে কথা হয়েছে সংশোধনের প্রক্রিয়া শুরু করা হবে।

কেন্দ্র সচিব নৈকাটি দাখিল মাদ্রাসার সুপার মাওলানা শেখ ইমদাদুল হক জানান, জেলা শিক্ষা অফিসার ও সহকারী জেলা শিক্ষা অফিসারকে জন্ম তারিখ এবং বয়সের পার্থক্যের বিষয়টি অবগত করা হয়েছে। উনারা বলেছেন কাগজপত্র ঠিক থাকলে তাকে পরীক্ষা দিতে দেওয়া হবে।

এ ব্যাপারে আশাশুনি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বাকী বিল্লাহ বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে বৃহস্পতিবার আমি অফিসে গিয়ে এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেবো।

এ ব্যাপারে সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাসেম মো. মহিউদ্দন জানান, পঞ্চাশোর্ধ ব্যক্তি কীভাবে জুনিয়র দাখিল পরীক্ষা দেয়; সেটা কীভাবে সম্ভব তা খতিয়ে দেখা হচ্ছে। তার বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন