বেরোবিতে সেন্ট্রাল লাইব্রেরিতে সান্ধ্য শিফট ও বাস ট্রিপের উদ্বোধন

  

পিএনএস, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) সেন্ট্রাল লাইব্রেরি এন্ড ইনফরমেশন সেন্টার এ সান্ধ্য শিফট চালু করা হয়েছে। আজ রবিবার বিকাল সাড়ে ৩ টায় সেন্ট্রাল লাইব্রেরি এন্ড ইনফরমেশন সেন্টারে সান্ধ্যকালীন শিফট উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ। একই সাথে একটি সান্ধ্যকালীন বাসের উদ্বোধন করেন উপাচার্য।

এ সময় উপস্থিত ছিলেন সেন্ট্রাল লাইব্রেরি এন্ড ইনফরমেশন সেন্টাররের গ্রন্থাগারিক প্রফেসর ড. পরিমল চন্দ্র বর্মণ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন জনাব মো: ফেরদৌস রহমান, ই-লার্নিং সেন্টারের পরিচালক ড.আবু রেজা মো: তৌফিকুল ইসলাম, বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. আবু কালাম মো: ফরিদ উল ইসলাম, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট (চলতি দায়িত্ব) তাবিউর রহমান প্রধান, বেরোবি শাখা ছাত্রলীগের সভাপতি আবু মোন্নাফ আল কিবরিয়া তুষার সাধারণ সম্পাদক নোবেল শেখ, সেন্ট্রাল লাইব্রেরি এন্ড ইনফরমেশন সেন্টারের কর্মকর্তা-কর্মচারীসহ ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মী এবং সাধারন শিক্ষার্থীবৃন্দ।

এখন থেকে সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত লাইব্রেরিটি খোলা থাকবে। উল্লেখ্য ইতোপুর্বে লাইব্রেরিটি সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত খোলা ছিল।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য বলেন- বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য লাইব্রেরি জ্ঞানের অত্যন্ত গুরুত্বপূর্ন একটি কেন্দ্র। এখানে শিক্ষার্থীরা এসে তাঁদের জ্ঞান চর্চা করবেন , পড়াশুনা এবং গবেষণায় মনোনিবেশ করবেন এবং আত্মসমৃদ্ধির সাথে সাথে জাতি গঠনে ভূমিকা রাখবেন । শিক্ষার্থীদের সার্বিক সুবিধার কথা বিবেচনা করে তিনি ভবিষ্যতে এই লাইব্রেরিটি ২৪ঘন্টা খোলা রাখার আশাবাদ ব্যক্ত করেন । এ সময় উপাচার্য বিশ্ববিদ্যালয় সেন্ট্রাল লাইব্রেরিতে ১০৪ টি বিভিন্ন প্রকার বই উপহার দেন ।

উপাচার্য বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের জন্য সান্ধ্যকালীন বাস ট্রিপের উদ্বোধন করেন।

উল্লেখ্য প্রতিদিন সন্ধা ৭ টা ১০ মিনিটে শিক্ষার্থীদের জন্য বাসটি ক্যাম্পাস ছাড়বে এবং নিয়মিত রুটে চলাচল করবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech