বেরোবিতে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ আগামীকাল

  

পিএনএস, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) আগামীকাল ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছয়টি ইউনটিভুক্ত অনুষদসমূহের সকল শিফটের ফলাফল একযোগে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামীকাল দুপুরের মধ্যেই সকল ফলাফল প্রকাশ করা সম্ভব হবে বলে গতকাল এক মুঠোফোনে জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর।

একই সাথে ১৭-১৮ ডিসেম্বর ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাতকারগ্রহণ ও ভর্তিও সম্পন্ন হবে বলে প্রশাসন সূত্রে জানা গেছে। কোটা ভর্তি অনুষ্ঠিত হবে আগামী ৭ জানুয়ারী ২০১৮ ইং তারিখে।

রেজিস্ট্রার জানান, ‘আমাদের ফলাফল মোটামুটি রেডি (প্রস্তুত) আছে। সুতরাং দুপুরের মধ্যেই ফলাফল প্রকাশ করা সম্ভব হবে' বলে তিনি প্রত্যাশা করেন। তিনি আরো বলেন, এবার বি ও সি ইউনিটে (আসনের তুলনায় কম সংখ্যক পরীক্ষার্থী উত্তীর্ণ হওয়ায়) ঐ দুই ইউনিটে পাশ নম্বর কমানো হয়েছে। আসনের তুলনায় পরীক্ষার্থী কম পাশ করায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয় ২০১৭-১৮ ভর্তি পরীক্ষার তথ্য ও প্রযুক্ত (আইটি) কমিটির সদস্য সচিব মুহা: শামসুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট একযোগে ছয়টি অনুষদের ফলাফল প্রকাশ করা হবে। এ ফলাফল অফিসিয়াল ফেসবুক পেজেও আপলোড দেওয়া হবে এবং এসএমএস এর মাধ্যমেও উত্তীর্ণ শিক্ষার্থীদের মোবাইল ফোনে পাঠানো হবে। তবে ফলাফল আগামীকালের মধ্যেই প্রকাশ করা হবে বলে তিনি প্রত্যাশা করেন।

উল্লেখ্য, এবারেই প্রথম শিক্ষার্থীদের সুবিধার কথা চিন্তা করে সাক্ষাতকার এবং ভর্তি একই দিন সম্পন্ন করা হবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.brur.ac.bd) থেকে জানা যাবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech