বেরোবিতে আগামীকাল পালিত হবে রোকেয়া দিবস

  08-12-2017 10:20PM

পিএনএস, বেরোবি প্রতিনিধি : আগামীকাল ৯ ডিসেম্বর। রোকেয়া দিবস। বাঙালি নারী জাগরণের অগ্রদূত রোকেয়া সাখাওয়াত হোসেন এর জন্ম ও মৃত্যু দিবস উপলক্ষ্যে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) পালিত হবে নানা কর্মসূচি। এ উপলক্ষ্যে চিঠি দিয়ে প্রতিটি দপ্তর ও বিভাগকে অবগত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

অনুষ্ঠানসূচি অনুযায়ী, সকাল সাড়ে নয়টায় উপাচার্য দপ্তরসহ প্রতিটি বিভাগের সমন্বয়ে বিশ্ববিদ্যালয় থেকে একটি র্যালি বের হবে। সকাল ১০ টায় রোকেয়ার অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। সকাল সোয়া ১০ টায় আলোচনা সভার মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হবে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া প্রাঙ্গনে বেগম রোকেয়া’র নানা দর্শন নিয়ে আলোচনা সভাটি অনুষ্ঠিত হবে।

আলোচনা সভায় আলোচক হিসেবে উপস্থিত থাকবেন বিজ্ঞান অনুষদের ডিন ড. তাজুল ইসলাম, বিজনেজ স্টাডিজ অনুষদের ডিন মো: ফেরদৌস রহমান, কলা অনুষদেও ডিন ড. পরিমল চন্দ্র বর্মণ এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ড. আবু কালাম মো: ফরিদ উল ইসলাম। অনুষ্ঠানটির সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।

উল্লেখ্য, ১৮৮০ সালের ৯ ডিসেম্বর রোকেয়া সাখাওয়াত রংপুরের মিঠাপুকুর উপজেলার পায়রাবন্দ গ্রামে জন্মগ্রহণ করেন এবং ১৯৩২ সালের ৯ ডিসেম্বর ভারতের কলকাতায় মৃত্যুবরণ করেন। দিবসটি উপলক্ষ্যে প্রতি বছর ৯ ডিসেম্বর থেকে ১১ ডিসেম্বর পায়রাবন্দে মেলা অনুষ্ঠিত হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন