বেরোবিতে বর্ণিল আয়োজনে মহান বিজয় দিবস পালিত হবে

  15-12-2017 07:16PM

পিএনএস, বেরোবি প্রতিনিধি : আগামীকাল ১৬ ই ডিসেম্বর, মহান বিজয় দিবস। দিনব্যাপী দিবসটি বর্ণিল আয়োজনে উদযাপনে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। দিবসটি উদযাপনে প্রতিটি বিভাগ, দপ্তর এবং হলকে নির্দেশনা দেওয়া হয়েছে।

অনুষ্ঠানসূচি অনুযায়ী, বিজয় দিবসের প্রথম প্রহর (রাত ১২ টা ১ মিনিটে) অস্থায়ী স্বাধীনতা স্মারকে উপাচার্য ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ শ্রদ্ধাঞ্জলি অর্পণ করবেন। রাত সোয়া ১২ টায় বিজয় সড়কের (শহীদ মিনারের পেছনে অবস্থিত কৃষ্ণ চূড়া রোড থেকে দেবদাড়– রোড পর্যন্ত রোডটির মধ্যকার সড়ক) উদ্বোধন করা হবে। সকাল ৮ টায় বিশ্ববিদ্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, সাড়ে ৮ টায়, আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। সকল দপ্তর ও বিভাগ, সংগঠনের সমন্বয়ে শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয় থেকে বের হয়ে মডার্ন মোড় ‘অর্জন’-এ উপাচার্য পুষ্পার্ঘ্য অর্পণ করবেন। এর পর স্বাধীনতা স্মারক চত্বরে সকল বিভাগ,দপ্তর ও সংগঠনের পক্ষ থেকে সকাল ৯ টায় শ্রদ্ধাঞ্জলি অর্পণ সম্পন্ন হবে।

মহান বিজয় দিবস উপলক্ষে সকাল সাড়ে ৯ টায় বিশ্ববিদ্যালয়ের ১ নং খেলার মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তাজুল ইসলাম, বিজনেজ স্টাডিজ অনুষদের ডিন মো: ফেরদৌস রহমান, কলা অনুষদের ডিন প্রফেসর ড. পরিমল চন্দ্র বর্মণ। অনুষ্ঠঅনে সভাপতিত্ব করবেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন এবং মহান বিজয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক ড. আবু কালাম মো: ফরিদ উল ইসলাম।

আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।

আলোচনা সভা শেষে বেলা ১১ টায় কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় মুক্তিযুদ্ধ বিষয়ে (যেমন ইচ্ছা তেমন আঁকো) শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এরপর ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারিদের আলাদা আলাদা ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ছাত্র, শিক্ষকসহ অন্যান্যদের দৌড় প্রতিযোগিতা, হাঁড়িভাঙা, বেলুন ফোটানো এবং ছাত্রীদের গোল পোস্টে কিক, বালশ খেলাসহ অন্যান্য ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
প্রতিযোগিতা শেষে বিজয়িদের মাঝে বিকাল সাড়ে ৩ টায় উপাচার্য পুরস্কার বিতরণ করবেন । সবশেষে বিশ্ববিদ্যালয় ও অগ্নি¯œান এর আয়োজনে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হবে মহান বিজয় দিবস। এছাড়াও প্রতিটি াবভাগ সাজবে নতুন সাজে।

বিজয় দিবস-২০১৭ উদযাপন কমিটির সদস্য সচিব মো: মশিউর রহমান বলেন, আমরা অনুষ্ঠানটিকে সাফল্যমন্ডিত করতে যথেষ্ট চেষ্টা করে যাচ্ছি। দিবসটি সুন্দরভাবে উদযাপনে বিশ্ববিদ্যালয়ের রোডগুলোর দুপাশে, উপাচার্যের বাসভবন, শিক্ষার্থীদের হলে আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে। এছাড়াও স্বাধীনতা স্মারকের কাজ চলমান থাকায় অস্থায়ীভাবে তৈরি করা হয়েছে। আজ শুক্রবার রাতে ‘বিজয় সড়ক’ উদ্বোধন করা হবে। এ সকল কার্যক্রমে দুই লাখের বেশ কিছু বেশি ব্যয়ের বাজেট প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, সাবেক উপাচার্য ড. আব্দুল জলিল মিয়ার সময়কার বর্ণিল সাজের পর বেশ কিছু কার্যক্রম সংযোজন করে এবার দিবসটি সফলভাবে পালনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন