চবি শিক্ষক সমিতির উদ্বেগ

  21-02-2018 12:58AM

পিএনএস ডেস্ক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের একাংশের ডাকে চলমান অনির্দিষ্টকালের অবরোধে চলমান অরাজক পরিস্থিতি সৃষ্টিকারীদের দুষ্কৃতকারী আখ্যা দিয়ে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে তাদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে চবি শিক্ষক সমিতি। এ ঘটনায় তীব্র নিন্দা ও উদ্বেগও জানিয়েছেন শিক্ষকরা।

মঙ্গলবার রাতে চবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মিহির কুমার রায় ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মুয়াজ্জেম হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ উদ্বেগ প্রকাশ করা হয়।

এতে বলা হয়, মঙ্গলবার সকাল থেকে কতিপয় দুষ্কৃতকারী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এক অরাজক পরিস্থিতি সৃষ্টি করে। তারা শিক্ষার্থীদের চলাচলের জন্য নির্ধারিত শাটল ট্রেন বন্ধ করে দেয়। পরিবহন পুলে রাখা শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী বহনকারী বেশকিছু গাড়ি ভাঙচুর করে। এ সময় তারা শেখ কামাল জিমেনেশিয়াম ভাঙচুর করে।

একইসঙ্গে কলা ও মানববিদ্যা অনুষদের নিচতলায় অবস্থিত সংগীত ও নাট্যকলা বিভাগ এবং আধুনিক ভাষা ইনস্টিটিউটসহ বেশ কয়েকটি বিভাগে ভাঙচুর চালায়। এমনকি তারা শৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত থাকা প্রক্টর অফিসেও হামলা করে। ওই সময় প্রক্টর অফিসের সামনে থাকা বিভিন্ন প্রতিষ্ঠানের গাড়িতেও ভাঙচুর চালানো হয়।

শিক্ষক সমিতি এ ধরনের ঘটনায় গভীরভাবে উদ্বিগ্ন এবং তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছে। শিক্ষক সমিতি মনে করে, উদ্দেশ্যপ্রণোদিতভাবে বিশ্ববিদ্যালয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে পড়াশোনায় বিঘ্ন করাই তাদের উদ্দেশ্য।

সুষ্ঠু ও তদন্ত সাপেক্ষে তাদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নেয়ার জন্য শিক্ষক সমিতি প্রশাসনের কাছে জোরালো দাবি জানায় বিজ্ঞপ্তিতে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন