চবিসাসের প্রতিবাদ কর্মসূচি স্থগিত

  

পিএনএস ডেস্ক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের একাংশের অবরোধ চলাকালে পেশাগত দায়িত্ব পালনকালে দুই সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির পূর্বঘোষিত রোববারের প্রতিবাদ কর্মসূচি স্থগিত করা হয়েছে। চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সঙ্গে সামঞ্জস্য ও একাত্মতা রেখেই এ সিদ্ধান্ত নেয়া হয়।

শনিবার সন্ধ্যায় সংগঠনের প্রচার প্রকাশনা ও দফতর সম্পাদক বাইজিদ ইমন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সংবাদ সংগ্রহকালে সময় টিভির স্টাফ রিপোর্টার পার্থ প্রতীম বিশ্বাস ও যমুনা টিভির স্টাফ রিপোর্টার আরিফুর রহমান সবুজের ওপর হামলা ও গণমাধ্যমের গাড়ি ভাঙচুরকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে পুরো চট্টগ্রামের সাংবাদিক সমাজ ক্ষোভে ফেটে পড়েন।

এরপর দুষ্কৃতকারীদের শাস্তির দাবিতে নানা কর্মসূচি ঘোষণা করে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন। তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি আগামীকাল (২৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রতিবাদ কর্মসূচির ঘোষণা করে।

কিন্তু গত ২৩ ফেব্রুয়ারি চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সঙ্গে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্যের একটি বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে উপাচার্য ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত সময়ের মধ্যে শাস্তি নিশ্চিত করার আশ্বাস দেন।

এরই প্রেক্ষিতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের দেয়া কর্মসূচি স্থগিত করে। তাদের সঙ্গে সামঞ্জস্য রেখে আগামীকালের কর্মসূচি সাময়িক স্থগিত করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। সেইসঙ্গে উপাচার্য যে আশ্বাস দিয়েছেন তা দ্রুত বাস্তবায়ন করে স্বল্প সময়ের মধ্যে অপরাধীদের শাস্তি নিশ্চিতেরও দাবি জানানো হয়েছে সমিতির পক্ষ থেকে।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech