রাবির ১২ শিক্ষার্থী পেল ডীন্স অ্যাওয়ার্ড

  

পিএনএস, রাবি প্রতিনিধি : শিক্ষার্থীদের অ্যাকাডেমিক পড়াশোনায় আগ্রহী করে তোলার লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ‘কলা অনুষদের ১২ শিক্ষার্থীকে প্রথমবারের মতো ডীন্স অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে। সোমবার বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের ডীনস্ কমপ্লেক্সের সম্মেলন কক্ষে কৃতি শিক্ষার্থীদের হাতে আওয়ার্ড তুলে দেন উপাচার্য অধ্যাপক ড. এম. আব্দুস সোবহান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘কেবল সর্বোচ্চ সিজিপিএধারীরাই মেধাবী নয়। বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থীই মেধাবী। তবে তাদের মেধা মানবিক কাজে ব্যবহৃত হওয়াটাও জরুরি। এই অ্যাওয়ার্ড শিক্ষার্থীদের জ্ঞান আহরণে উদ্বুদ্ধ করবে বলে আমি মনে করি।’

কলা অনুষদের ডীনস্ অধ্যাপক এফএমএএইচ তাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা ও কোষাধ্যক্ষ অধ্যাপক মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমানসহ কলা অনুষদের বিভিন্ন বিভাগের সভাপতিবৃন্দ।

বিভিন্ন বিভাগের পরীক্ষায় ভাল ফলাফর করায় ১২ জন শিক্ষার্থী প্রথমবারের মতো এই অ্যাওয়ার্ড পান।অ্যাওয়ার্ড প্রাপ্তরা হলেন- দর্শন বিভাগের সীমা খাতুন, ইতিহাস বিভাগের সৈয়দ নাঈমুর রহমান, ইংরেজি বিভাগের ইরতিফা হাসান, বাংলার মঞ্জু রাণী দাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের জান্নাতী কাওনাইন কেয়া, আরবি বিভাগের মো. আবুল ফুতুহ, ইসলামিক স্টাডিজ আশরাফুল ইসলাম, সঙ্গীত বিভাগের জয়শ্রী পাল, নাট্যকলায় জিন্ত আরা গুলশানা মার্জিয়া, ফারসি ভাষা ও সাহিত্যে কবিতা আক্তার, সংস্কৃতে নাজরীনা আক্তার, উর্দুতে নূর মোহাম্মদ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech