বেরোবিতে দর্শনার্থীদের জন্যে আইডি কার্ড তৈরির উদ্যোগ

  19-04-2018 08:36PM

পিএনএস, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে এবার আগত দর্শনার্থীদের জন্যেও আলাদা আইডি কার্ডের ব্যবস্থা করা হচ্ছে।

শীঘ্রই বিশ্ববিদ্যালয় প্রশাসন সকল ধরনের দর্শনার্থীদের জন্য বিশেষ প্রকার আইডি কার্ডের ব্যবস্থা করবে বলে বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

দর্শনার্থীগণ বিশ্ববিদ্যালয়ে প্রবেশকালে গেইট থেকে আইডি কার্ড সংগ্রহ করবে এবং প্রস্থানকালে তা যথাস্থানে ফেরত দেবে।

ইতোমধ্যেই প্রশাসন বিশ্ববিদ্যালয় পরিবারের সকল শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের জন্য আলাদা আইডি কার্ড সরবরাহ করেছে। বিশ্ববিদ্যালয়ে সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষে উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ-এর নির্দেশে এই উদ্যোগ গ্রহণ করা হচ্ছে বলে জানা গেছে।

এর আগে চলতি বছরের ৮ এপ্রিল (২০১৫-১৬, ২০১৬-১৭ ও ২০১৭-১৮ শিক্ষাবর্ষ ব্যাতীত) অন্যান্য শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের আইডি কার্ড বিতরণের জন্য বিভাগগুলোতে শিক্ষার্থীদের তথ্য সংগ্রহে করে ১৬ এপিলের মধ্যে জমা প্রদানের নির্দেশ দেয় আইডি কার্ড তৈরী কমিটির আহ্বায়ক ড. মো. রশীদুল ইসলাম। গত ১০ এপ্রিল শিক্ষার্থীদের সার্বক্ষণিক পরিচয়পত্র (আইডি কার্ড ) ব্যবহারের জন্য বিশেষভাবে বলা হয় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন