বেরোবিতে শিক্ষক ও কর্মকর্তাবৃন্দের বুনিয়াদি প্রশিক্ষণ

  21-04-2018 06:10PM

পিএনএস, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) কয়েকটি বিভাগে নতুন যোগদানকৃত শিক্ষকদের ধারাবাহিক প্রশিক্ষণের অংশ হিসেবে বুনিয়াদি প্রশিক্ষণের ৫ম ও ৬ষ্ঠ পর্ব অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও পর্বদুটিতে াংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির কর্মকর্তা।

ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাস্যুরেন্স সেল (IQAC) আয়োজিত আজ শনিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনে কনফারেন্স রুমে প্রশিক্ষণ পর্ব দুটি অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ পর্ব দুটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ দুটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

প্রশিক্ষণ পর্বের ৫ম টিতে রিসোর্স পারসন হিসেবে ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল (অব:) মির্জা বাকের সারওয়ার আহমদ, এনডিসি, পিএসসি। ৬ষ্ঠ পর্বে রিসোর্স পারসন হিসেবে ছিলেন ন্যাশনাল ই-জিপি হেল্পডেস্ক-এর কল সেন্টার ম্যানেজার জনাব মোঃ আবু সাকের চৌধুরী।

প্রশিক্ষণ পর্বের ৫মটিতে অংশ গ্রহণ করেন গণিত, ম্যানেজমেন্ট স্টাডিজ, রসায়ন, পদার্থবিজ্ঞান ও সমাজবিজ্ঞান বিভাগে যোগদানকৃত নতুন শিক্ষকবৃন্দ।

এবং ৬ষ্ঠ পর্বটিতে অংশগ্রহণ করেছেন বিভিন্ন বিভাগে নতুন যোগদানকৃত শিক্ষকবৃন্দ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দপ্তর, ট্রেজারার দপ্তর, রেজিস্ট্রার দপ্তর, অর্থ ও হিসাব দপ্তর, পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তর, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগ এবং মেডিকেল সেন্টার-এ কর্মরত কর্মকর্তাবৃন্দ।

৫ম পর্বের রিসোর্স পারসন তাঁর আলোচনায় নতুন শিক্ষকবৃন্দকে প্রশাসনিক দিকগুলো নানাভাবে তুলে ধরেন। এবং ৬ষ্ঠ পর্বের রিসোর্স পারসন শিক্ষক-কর্মকর্তাবৃন্দের মাঝে ই-টেন্ডার এবং সরকারের ই-প্রকিউরমেন্ট বিষয়ক দিক গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

উল্লেখ্য, ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাস্যুরেন্স সেল (IQAC) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জরী কমিশন (UGC)-এর একটি প্রকল্প। প্রকল্পটি বিশ্ববিদ্যালয় গুলোর মানোন্নয়নে কাজ করে থাকে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন