রাবিতে ইসলামী মূল্যবোধে বিশ্বাসী গ্রুপের বিপুল জয়

  24-04-2018 01:02PM


পিএনএস, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত সিন্ডিকেট, ডিন ও শিক্ষক সমিতির নির্বাচনে গুরুত্বপূর্ণ পদগুলোতে জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপের (সাদা দল) শিক্ষকেরা জয় পেয়েছেন। অন্যদিকে গুরুত্বপূর্ণ পদ গুলো না পেলেও অধিকাংশ পদেই মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের প্রতিনিধি নির্বাচিত হয়েছেন।

সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় জুবেরি ভবনে ভোট গ্রহণ শেষে সন্ধ্যায় এ ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার এম এ বারী।

নির্বাচন কমিশনার এর দেয়া তথ্যমতে, জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ (সাদা দল) নামের বিএনপিপন্থী শিক্ষকদের মধ্যে ওই পদগুলো থেকে সিন্ডিকেটের ৩টি, শিক্ষক সমিতির সভাপতি, সহ-সভাপতি, কোষাধ্যক্ষ, সাধারণ সম্পাদক, সদস্যসহ ৬টি, ডিনের ৪টিসহ মোট ১৮টি পদে জয়লাভ করেছেন। শিক্ষা পরিষদের কোনো পদ পাননি বিএনপিপন্থী শিক্ষকরা।

তবে নির্বাচনে সিন্ডিকেটের ২টি, ৫টি ডিন, ফাইন্যান্স কমিটি, পরিকল্পনা ও উন্নয়ন কমিটি, শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক ও সদস্যপদ ৯টি, শিক্ষা পরিষদের ৬টিসহ মোট ২৪ টি পদে জয়ী হয়েছেন মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ নামে হলুদ প্যানেলের শিক্ষকরা। যেখানে এই ৬টি ক্যাটাগরিতে মোট ৪২টি পদের ২৪টিই দখলে রাখতে সক্ষম হয়েছেন তারা।

এদিকে শিক্ষক সমিতির সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ফাইন্যান্স বিভাগে অধ্যাপক ড. মো: আমজাদ হোসেন ও সাধারণ সম্পাদক ফার্মেসি বিভাগে শিক্ষক ড মামুনুর রশীদ।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন