রাবিতে তিন দিনব্যাপী পথনাট্য উৎসব শুরু

  

পিএনএস, রাবি প্রতিনিধিঃ ‘আমরা চলেছি আলোর পথে, মানুষের কথা বলি নাটকের সাথে’ প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয় ড্রামা এসোসিয়েশনের (রুডা) উদ্যোগে তিন দিনব্যাপী পথনাট্য উৎসব শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় রুডার সাবেক সহ-সভাপতি কামাল হোসেন এই পথনাট্য উৎসবের উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে সকাল সাড়ে ১০টায় রাকসু ভবনের সামনে থেকে এক আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এতে উপস্থিত ছিলেন স্বাধীনতা পদক প্রাপ্ত নৃত্যশিল্পী বজলুর রহমান বাদল এবং রাজশাহী থিয়েটারের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, রুডার সভাপতি আকাশ কুমার প্রমুখ।

২৬- ২৮ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতি সংগ্রহশালা মুক্তমঞ্চে প্রতিদিন বিকেল সাড়ে ৫ টা থেকে সাড়ে ৭ টা পর্যন্ত নাটক মঞ্চায়িত হবে।

উল্লেখ্য,১৯৮৩ সালের ৬ জুন প্রতিষ্ঠা কাল থেকে বাঙালী জাতীর গৌরবোজ্জল সংস্কৃতি, সভ্যতা ও ইতিহা রক্ষার্থে সকল প্রকার নির্যাতন ও বৈষম্য দূর করে ন্যায় সঙ্গত অধিকার আদায় ও মানব মুক্তিার আন্দোলনকে আরো বেগবান করতে এই সংগঠনটি অগ্রণি ভূমিকা পালন করে আসছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech