প্রজ্ঞাপন নিয়ে জাবিতেও বিক্ষোভ - শিক্ষা - Premier News Syndicate Limited (PNS)

প্রজ্ঞাপন নিয়ে জাবিতেও বিক্ষোভ

  

পিএনএস ডেস্ক : প্রধানমন্ত্রীর বক্তব্যের বাস্তবায়ন করে কোটা সংস্কার প্রজ্ঞাপন জারির দাবিতে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, জাবি শাখার ব্যানারে বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

আজ সোমবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন অনুষদ ও গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনার প্রাঙ্গণে এসে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের মুখপাত্র খান মুনতাসির আরমান এবং আহ্বায়ক শাকিল উজ্জামান।

আরমান বলেন, 'প্রধানমন্ত্রী কোটা বাতিলের ঘোষণা দিলেও এখনও প্রজ্ঞাপন জারি হয়নি। ১ মাস অতিক্রম হওয়ার পরও দাবির পক্ষে কোনো ইতিবাচক সিদ্ধান্ত তিনি গ্রহণ করেননি।'

আহ্বায়ক শাকিল বলেন, 'যারা কোটা সংস্কার আন্দোলনের সাথে যুক্ত তাদের বিভিন্নভাবে হয়রানি করা হচ্ছে, জামাত-শিবির বলা হচ্ছে, জামাত-শিবির আন্দোলন পরিচালনা করছে বলে অভিযোগ করা হচ্ছে। আমি বলতে চাই জামাত-শিবির যদি আন্দোলন পরিচালনা করতো তাহলে সারা দেশে লাখ লাখ শিক্ষার্থী আন্দোলনে অংশগ্রহণ করতো না। '

তিনি আরও বলেন, 'দ্রুত প্রজ্ঞাপন দিন এবং ছাত্র সমাজকে পড়ার টেবিলে ফিরে যেতে দিন'।

উল্লেখ্য, পূর্বনির্ধারিত কর্মসূচি হিসেবে সোমবার সারাদেশে কোটা সংস্কার প্রজ্ঞাপন জারির দাবিতে সকল উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে আন্দোলন ধর্মঘট ও বিক্ষোভ মিছিল করছে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech