আইআইইউসিতে ফ্রি আরবী ভাষা কোর্স সম্পন্ন

  


পিএনএস ডেস্ক: আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের উদ্যোগে আলিম ফলপ্রার্থীদের নিয়ে সম্পন্ন হলো ফ্রি আরবী ভাষা শিক্ষা কোর্স।

গত ৬ মে থেকে শুরু করে ১৫ মে পর্যন্ত সকাল বিকাল দুই শিফটে পরিচালিত হয়। ছেলে মেয়ে মিলিয়ে প্রায় ৬০ জন শিক্ষার্থী উক্ত কোর্সে অংশগ্রহণ করেন। বাংলাদেশের বিভিন্ন জেলার শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের আবাসিক সুবিধা গ্রহণ করে উক্ত কোর্স সম্পন্ন করেন। দাওয়াহ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ আমিনুল হকের তত্ত্ববধানে উক্ত কোর্সটি পরিচালিত হয়।

গত ১৫ মে বিকাল ৩ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল লাইব্রেরীর সেমিনার হলে কোর্স সমাপনী ও সার্টিফিকেট প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সম্মানিত প্রোভিসি প্রফেসর ড. দেলোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সম্মানিত প্রতিষ্ঠাতা সদস্য ও ফিনান্স কমিটির চেয়ারম্যান প্রফেসর মো: আহসানুল্লাহ ও শরীয়াহ অনুষদের সম্মানিত ডীন প্রফেসর ড. মো: নাজমুল হক নদভী। কোর্সে অংশগ্রহণকারীদের মধ্যে তিনজন শিক্ষার্থীকে ভাল পারফরমেন্স করার জন্য বেস্ট পারফরমার ক্রেস্ট প্রদান করা হয়েছে। দাওয়াহ বিভাগের সকল শিক্ষক কোর্সটি পরিচালনা করেন। তাদের পাশাপাশি CENURC এর দুজন খ্যাতিমান শিক্ষক যথাক্রমে প্রফেসর ড. বি.এম মফিজুর রহমান আল আযহারী ও জনাব মো: আতাউর রহমান নাদভী কোর্সের ক্লাস নেন। তাদের দুজনকে দাওয়াহ বিভাগের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
অনুষ্ঠানে বক্তারা সবাই আরবী ভাষা কোর্স আয়োজনের ভূয়সী প্রশংসা করে ভবিষ্যতে আরো এমন আয়োজনের অনুরোধ জানান। তারা বলেন, আরবী ভাষা না জানলে ইসলামের সঠিক স্প্রিট ধারণ করা সম্ভব নয়। কুরআন, হাদিস ও ইসলামের মৌলিক জ্ঞান জানতে হলে আরবী জানতে হবে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন দাওয়াহ বিভাগের চেয়ারম্যান ড. মুহাম্মদ শাফি উদ্দিন আল মাদানী। বিভাগের সহকারী অধ্যাপক জনাব আফম নুরুজ্জামান এর সঞ্চালনায় অনুষ্ঠানটি পরিচালিত হয়।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech