ইঞ্জিনিয়ার হওয়া হল না নাজমুলের - শিক্ষা - Premier News Syndicate Limited (PNS)

ইঞ্জিনিয়ার হওয়া হল না নাজমুলের

  

পিএনএস, রাবি প্রতিনিধি : ২০১৭ সালের প্রথমদিকে সফর্টওয়্যার ইঞ্জিনিয়ার হওয়ার আশায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তি হয় কুড়িগ্রাম জেলার রোমারি উপজেলার কৃষক নাজরুল ইসলামের ছেলে নাজমুল ইসলাম। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস বছর না যেতে সদা হাস্যোজ্জ¦ল বিনয়ী নাজমুলের জীবনে নেমে এল ঘোর অন্ধকার। তার রক্তে ধরা পড়ল মরণ ব্যাধি রোগ ক্যান্সারের জীবানু । দীর্ঘ দুই মাস রাজধানীর ডেল্টা হাসাপাতালের বিছানায় মৃত্যুর সাথে লড়াই করে অবশেষে শুক্রবার রাতে না ফেরার দেশে চলে যান সদা হাস্যজ্জ্বোল বিনয়ী নাজমুল।

এদিকে নাজমুলের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে নাজমুলের বিশ্ববিদ্যালয়ের সহপাঠি, শুভাকাঙ্খিদের মধ্যে। তারা নাজমুলের মৃত্যু খবর শুনার সাথে সাথে কুড়িগ্রাম নাজমুলের বাড়ির উদ্যেশ্যে রওনা হয় শেষ বারের মতো তাদের প্রিয় বন্ধুকে দেখতে।

কম্পিউটার সায়েন্স বিভাগের সভাপতি অধ্যাপক সোমলাল দাস জানান, ‘নাজমুল দীর্ঘদিন ধরে অসুস্থ ছিল। গত মাসে ওর ব্লাড ক্যান্সার ধরা পড়ে। দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করানো হয়েছে। পরে ওকে বিদেশ পাঠানোর চিন্তা-ভাবনা করা হচ্ছিল। কিন্তু তার আগেই মারা গেল।’

এদিকে, শনিবার দুপুরের দিকে নাজমুলের মরদেহ হাসপাতাল থেকে গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়। শনিবার আছরের নামাজের পর নাজমুলের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়েছে। পরে তাকে পারিবারিক কবরস্তানে দাফন করা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech