ঢাবিতে মধ্যরাতে প্রথম বর্ষের ৩৫ ছাত্রকে পেটাল ছাত্রলীগ - শিক্ষা - Premier News Syndicate Limited (PNS)

ঢাবিতে মধ্যরাতে প্রথম বর্ষের ৩৫ ছাত্রকে পেটাল ছাত্রলীগ

  

পিএনএস ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) প্রথম বর্ষের অন্তত ৩৫ ছাত্রকে মধ্যরাতে পিটিয়েছে ছাত্রলীগ। কর্মসূচীতে না যাওয়া ও কথিত গেস্টরুমে দেরি করে আসায় তাদের মারধর করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার দিবাগত রাতে ঢাবির মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী এবং মারধরকারীরা হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মাসুদ লিমনের অনুসারী।

জানা যায়, বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদের কর্মসূচীতে যাওয়ার জন্য নিজ অনুসারীদের নির্দেশ দেন হল ছাত্রলীগের সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক লিমন। কিন্তু প্রথম বর্ষের কম সংখ্যক অনুসারী ওই কর্মসূচিতে হাজির হন। এতে রাতে ১১টায় হলের দ্বিতীয় বর্ষের ছাত্রলীগ কর্মীরা হল সাধারণ সম্পাদক লিমনের নির্দেশনা ছাড়াই হলের ২০৮ নম্বর কক্ষে গেস্টরুমে আহ্বান করেন। ওই গেস্টরুমে প্রথম বর্ষের কয়েকজন দেরি করে উপস্থিত হন। এতে ক্ষুব্ধ হয়ে ছাত্রলীগ কর্মীরা উপস্থিত প্রায় ৩৫জনের সবাইকে এলোপাতাড়ি লাথি, কিল, ঘুষি মারতে থাকেন। সজীব, মুনতাসির, স্মরণ, মাহিন, ইসতিয়াক, আলআমিন, সাকিনদের নেতৃত্বে আরও কয়েকজন ছাত্রলীগকর্মী প্রথম বর্ষের ছাত্রদের থেমে থেমে দেড় ঘণ্টা ধরে মানসিক ও শারীরিকভাবে নির্যাতন করেন। ভুক্তভোগী শিক্ষার্থীরা মারধরের কথা স্বীকার করেছেন।

মারধরকারী ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের মুনতাসির, পপুলেশন সাইয়েন্স বিভাগের স্মরণ ও হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক লিমন ছাত্রদের মারধর করার কথা স্বীকার করেন।

এ বিষয়ে হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মাসুদ লিমন বলেন, যদিও রমজান মাসে গেস্টরুম করানোর নির্দেশ ছিল না। আর ছাত্রদের মারধর করাও ঠিক না। আমি এ ব্যাপারে সর্বোচ্চ ব্যবস্থা নেবো।

এ বিষয়ে হল প্রাধ্যক্ষ অধ্যাপক জিয়াউর রহমান এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রাব্বানীর কোনো বক্তব্য পাওয়া যায়নি।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech