ঢাবিতে দুজনকে মারধরের ঘটনায় ছাত্রলীগের তিন কর্মী বহিষ্কার

  

পিএনএস ডেস্ক : ক্যাম্পাসে হাত ধরে চলার কারণে দুজনকে মারধরের ঘটনায় ঢাবির তিন ছাত্রকে সাময়িক বহিষ্কার করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রসাশন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী আজ রোববার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন।

এই তিন ছাত্র হলেন উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের সিফাতউল্লাহ, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের মোহাম্মদ আল ইমরান, আধুনিক ভাষা ইনস্টিটিউটের মাহমুদুর রহমান। এঁরা তিনজনই প্রথম বর্ষের ছাত্র এবং ছাত্রলীগের কর্মী।

প্রক্টর বলেছেন, সিসিটিভি ফুটেজ, গণমাধ্যমের খবর পরীক্ষা এবং ভুক্তভুগী শিক্ষর্থীদের তথ্যের ভিত্তিতে এই তিনজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিন দিনের মধ্যে তদন্ত কমিটি প্রতিবেদন দেবে। এরপর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

গতকাল শনিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে এক ছাত্র ও ছাত্রীকে পিটিয়ে আহত করেছেন ছাত্রলীগের কর্মীরা। হামলাকারীদের শনাক্ত করতে ভুক্তভোগী দুই শিক্ষার্থী সূর্য সেন হলে গেলে সেখানেও তাঁদের দ্বিতীয় দফায় পেটানো হয়। মারধরে ছাত্রীর পায়ের নখ উঠে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই দুই শিক্ষার্থী বিকেলে মল চত্বরে হাত ধরে দাঁড়িয়ে রিকশা খুঁজছিলেন। এমন সময় সূর্য সেন হলের ১০ থেকে ১২ জন ছাত্রলীগ কর্মী তাঁদের ঘিরে ধরে পরিচয় জানতে চান। তাঁরা নিজেদের পরিচয়পত্র দেখান। ওই ছাত্র পরিচয় জানতে চাওয়ার কারণ জানতে চাইলে ছাত্রলীগ কর্মীরা তাঁকে মারধর শুরু করেন। ছাত্রীটি তাঁকে রক্ষা করতে গেলে তিনিও আহত হন।

পিএনএস : জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech